logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

টেস্ট ক্রিকেটে নজর থাকবে ডমিঙ্গোর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ আগস্ট ২০১৯, ১৬:৪৯ | আপডেট : ২১ আগস্ট ২০১৯, ১৭:৫০
টেস্ট ক্রিকেটে নজর থাকবে ডমিঙ্গোর
ছবি- সংগৃহীত
এক দিনের ক্রিকেটে যেমনটা কঠিন প্রতিপক্ষের নাম বাংলাদেশ, তার উল্টোটা টেস্ট আর টি-টোয়েন্টি ক্রিকেটে। ওয়ানডে, টি-টোয়েন্টির ব্যস্ততায় টেস্ট ক্রিকেটকে যেন ভোলার পথে। তার থেকে উত্তরণের পথ টেস্ট চ্যাম্পিয়নশিপ।

বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছে পাঁচ মাস আগে নিউজিল্যান্ডের বিপক্ষে। তিন ম্যাচের সিরিজে দুটিতে হেরে পরিত্যক্ত হয় একটি ম্যাচ। তার আগে টানা তিনটি ম্যাচে জয় পায় বাংলাদেশ।

কিন্তু গত ১৯ বছরে উন্নতির গ্রাফ যেভাবে উপরে উঠার কথা সেভাবে উঠতে পারেনি। কোচ আসে কোচ যায়, দলের অবস্থান কতটা উন্নতি হয় তাতে?

---------------------------------------------------
আরো পড়ুন: চাপ জয় করে এগিয়ে যেতে চান দুই কোচ
---------------------------------------------------

আবারও কোচ পাল্টেছে। নতুন আশা নিয়ে টাইগার দলকে তুলে দেয়া হয়েছে প্রোটিয়া কোচ রাসেল ডমিঙ্গোর হাতে। ডমিঙ্গো একাই নন, কোচিং স্টাফদের চার জনই দক্ষিণ আফ্রিকান।

আগে থেকেই আছেন ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক। নতুন করে যোগ হলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আর পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। স্বদেশীদের পাওয়া কাজ করতে সুবিধাই হবে বলছেন ডমিঙ্গো। তাতে কতটা লাভ হবে বাংলাদেশের?

ডমিঙ্গো বলেন, গত পাঁচ মাসে টেস্ট ক্রিকেট খেলেনি বাংলাদেশ। বাংলাদেশ খুব কম খেলে টেস্ট। এই কম খেলাটাই উন্নতির পথে সবচেয়ে বড় বাধা। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলগুলো দেখেন তারা অনেক বেশি টেস্ট খেলে। টেস্ট ক্রিকেটে তারা অনেক বেশি সমৃদ্ধ এ কারণে। টেস্টে ভালো করতে হলে বেশি বেশি ম্যাচ খেতে হবে নইলে পিছিয়ে পড়তে হবে।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশকে ভালো করার মোক্ষম সুযোগ হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপকে মানছেন ডমিঙ্গো।

‘টেস্ট ক্রিকেটে ভালো করতে হলে টেস্ট চ্যাম্পিয়নশিপকে লক্ষ্য করে এগোতে হবে। আমি এই টেস্ট চ্যাম্পিয়নশিপের অপেক্ষায় রয়েছি।’

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়