কোহলিদের বিপক্ষে উইন্ডিজ শিবিরে ‘দানব’

প্রকাশ | ১০ আগস্ট ২০১৯, ২০:২৮ | আপডেট: ১০ আগস্ট ২০১৯, ২০:৩৫

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
রাখিম কর্নওয়াল || ছবি- সংগৃহীত

বিশ্বকাপ চলাকালীন ক্রিস গেইল জানিয়েছিলেন ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর অবসরের ইচ্ছা রয়েছে তার। যদিও সেই ইচ্ছাটি পূরণ হলো না ইউনিভার্স বসের। টেস্ট ক্রিকেট থেকে অবসরগ্রহণের আগে ঘরের মাঠে বিদায়ী ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না গেইল। অন্যদিকে প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা করে নিয়েছেন ‘দানব’ খ্যাত রাখিম কর্নওয়াল।

আগামী ২২ আগস্ট অ্যান্টিগায় শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। চলবে ২৬ আগস্ট পর্যন্ত। ৩০ আগস্ট থেকে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচ চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। গেইলের ঘরের মাঠ জামাইকাতেই হবার কথা ছিল ম্যাচটি। 

কিংবদন্তি এই ওপেনার না থাকলেও সবার নজর দলে সুযোগ পাওয়া অলরাউন্ডার রাখিম কর্নওয়ালের দিকে। সব ঠিক থাকলে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির বিপক্ষে প্রথম টেস্টেই অভিষেক হতে পারে এই তার। ডান-হাতি এই স্পিনিং অলরাউন্ডারের ওজন ১৪০ কেজি। লম্বায় ৬ ফুট ৬ ইঞ্চি। আর এই কারণেই তাকে ‘জায়ান্ট’ তথা দানব হিসেবে উল্লেখ করছে ক্রিকেট সংশ্লিষ্ট গণমাধ্যমগুলো।

প্রথম শ্রেণীর ৫৫ ম্যাচে ২৬০ উইকেট সংগ্রহ করেছেন ২৬ বছর বয়সী কর্নওয়াল। সম্প্রতি আঞ্চলিক চার দলীয় টুর্নামেন্টেও সেরা বোলার ছিলেন তিনি। 

ওয়েস্ট ইন্ডিজের অস্থায়ী নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেইনস বলেছেন, দীর্ঘদিন ধরেই ধারাবাহিকভাবে পারফর্ম করছেন কর্নওয়াল। তাই টেস্ট স্কোয়াডে তাকে রাখা হয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজ দল

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেগ ব্রেথওয়েট, ডারেন ব্র্যাভো, শামারহ ব্রুক, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রাখিম কর্নওয়াল, শেন ডাউরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, শাই হোপ, কিমো পল, কেমার রোচ।

ওয়াই/পি