• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অশান্ত কাশ্মীরে চনমনে ধোনি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ আগস্ট ২০১৯, ১৪:৪৭

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয়ার পথেই এগোল ভারত জনতা পার্টি (বিজেপি) সরকার। সোমবার জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি জম্মু-কাশ্মীর ও লাদাখকে আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাবও দেয়া হয়েছে। গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্ত নেয়ার আগের রাতে উত্তপ্ত ছিল নয়নাভিরাম সৌন্দর্যের এই লীলাভূমি। রোববার সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এবং মেহবুবা মুফতিকে গৃহবন্দী করা হয়। সেইসঙ্গে কাশ্মীরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বন্ধ করে দেয়া হয়েছে ইন্টারনেট ও কেবল টিভি সেবা। একইসঙ্গে স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ঠিক এমন একটি সময়ে সেখানটায় অবস্থান করছেন ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যাবার পর গুঞ্জন ছিল অবসরে যাচ্ছেন ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণার আগেই এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান ক্রিকেটে বোর্ডের কাছে ছুটির আবেদন করেন। তিনি জানান, ভারতীয় সেনাবাহিনীকে সময় দিতে চান তিনি। তারপরেই প্যারামিলিটারিতে যোগ দেন লেফটেন্যান্ট কর্নেল ধোনি। কয়েকদিন আগেই আর্মির পোশাকে ব্যাটে সই করার সময় ধোনির ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ বার সামলে এলো ধোনির ভলিবল খেলার ছবি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : সব কথায় ধর্ম টানবেন না, কাশ্মীর ইস্যুতে ইরফান
---------------------------------------------------------------------

সম্প্রতি একটি ভিডিও প্রকাশ হয়েছে টুইটারে। সেখানে দেখা যাচ্ছে, ব্যাটেলিয়নের অন্য সেনা সদস্যদের সঙ্গে ভলিবল খেলছেন ধোনি। কেউ কেউ বাইরে দাঁড়িয়ে দেখছেন।