সর্বোচ্চ আট দলের অংশগ্রহণ বিপিএলে

প্রকাশ | ০৪ আগস্ট ২০১৯, ২০:৩৮ | আপডেট: ০৪ আগস্ট ২০১৯, ২১:১০

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

এক সাকিব আল হাসানকে রংপুর রাইডার্স দলে ভেড়ানোয় নড়েচড়ে বসেছে বিপিএলের গভর্নিং কমিটি। রোববার দুপুরে হঠাৎ করেই শের-ই বাংলা স্টেডিয়াম প্রাঙ্গণে ঘটা করে সংবাদ সম্মেলনের ডাক দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। উপলক্ষ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)।

বাংলাদেশ দল যখন বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ নিয়ে ব্যস্ত, তখন হুট করেই ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে সই করেন সাকিব আল হাসান।

শুধু সাকিবই একা নন, দল বদল হয়েছে মুশফিকুর রহিমেরও (কুমিল্লা ভিক্টোরিয়ানস)। গুঞ্জন আছে তামিম ইকবালকে নিয়েও। মুশফিক যেহেতু কুমিল্লায় যোগ দিয়েছেন, সেক্ষেত্রে তামিমকে ছাড়তেই হবে কুমিল্লা। তামিমের নতুন গন্তব্য নাকি খুলনা টাইটানস।

এই তিন জনের দল বদল নিয়ে প্রশ্নের উত্তর দিতে দিতেই হাঁসফাঁস অবস্থা হয়ে যায় বিপিএলের গভর্নিং কমিটির।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ৩ ডিসেম্বর পর্দা উঠবে বিপিএলের
---------------------------------------------------------------

আরও খবর, এবারের বিপিএলে অংশ নিচ্ছে না পুরোনো মালিকানায় চিটাগং ভাইকিংস। শঙ্কা আছে সিলেট সিক্সার্স ফ্র্যাঞ্চাইজি নিয়েও।

তবে এই দুই দলের মালিকানা সমস্যা হলেও, বিপিএল গভর্নিং কমিটি শোনালো, দল বাড়তে পারে বিপিএলের সপ্তম আসরে। সেটা সর্বোচ্চ আট দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও বসে নেই। তারা এরই মধ্যে বিজ্ঞপ্তিও দিয়েছে নতুন দলের জন্য।

বিপিএল-এর শুরুর আসরে অংশ নিয়েছিল ৬টি দল। তার পরের বছর যুক্ত হয় রংপুর রাইডার্স। তাদেরও পরিবর্তন হয় মালিকানার। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের নামের সঙ্গে পরিবর্তন আসে মালিকানায়ও। এমনটা অনেক দলেরই পরিবর্তন হয় দলের নামের মালিকানার।

বরিশাল বুলস তো শৃঙ্খলতাজনিত ঝামেলায় পড়ে বাদ হয়েছে বিপিএল থেকেই। খেলতে পারেনি ষষ্ট আসরে। তবে মালিকানা বদলে সপ্তম আসরে যোগ দিতে পারে বরিশাল ফ্র্যাঞ্চাইজি। গুঞ্জন আছে নোয়াখালী নামেও সপ্তম আসরে যোগ হতে পারে একটি একটি দল।

বিপিএলের এই দ্বিতীয় সাইকেলে আগামী চার বছরের জন্য চুক্তিবদ্ধ হবে সপ্তম আসরে অংশ নেয়া দলগুলো।

এমআর/পি