• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এজবাস্টন টেস্ট (অ্যাশেজ)

প্রথম ইনিংসে ৯০ রানের লিড ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৯, ২২:৫৮
Ashes, ENG, AUS, Edgbaston Test,
ইংল্যান্ডের লিডের বড় কারিগর রোরি বার্নস ও বেন স্টোকস

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে শুক্রবার দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ২৬৭ রান নিয়ে অস্ট্রেলিয়া থেকে ১৭ রানে পিছিয়ে ছিল স্বাগতিক ইংল্যান্ড। ৬ উইকেট হাতে থাকায় বড় লিড পাবার স্বপ্নই দেখছিল স্বাগতিকরা।

কিন্তু তৃতীয় দিনের (শনিবার) শুরুতেই দারুণভাবে ঘুরে দাঁড়ায় অজিরা। প্রথম সেশনে ৬১ রান দিয়ে ৪ উইকেট তুলে নেয় সফরকারী বোলাররা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রোরি বার্নস ও বেন স্টোকস এদিন যোগ করতে পারেন মাত্র ১৫ রান।

ব্যক্তিগত খাতায় ১২ রান যোগ করে ৫০ রান তুলে প্যাট কামিনসের শিকার হয়ে সাজঘরে ফেরেন স্টোকস। আগের দিনই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করা বার্নস এদিন বেশি দূর এগোতে পারেননি। ১৩৩ করে ফেরেন দলীয় ২৯৬ রানে।

এরপর জনি বেয়ারস্টো ৮ করে সিডলের ও মঈন আলী শূন্যতে লায়নের বলে আউট হন। তখন বড় লিডের পাশা ফিকে হয়ে যায় ইংলিশদের। তবে নবম উইকেটে দাঁড়িয়ে যান ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড।

অজিদের হতাশ করে ৬৫ রানের জুটি গড়েন দুজন। দলকে এনে দেন ভাল লিড। ২৯ করে ব্রড কামিনসের শিকার হলে ভাঙে এ জুটি। অ্যান্ডারসন তিন রানে আউট হলে ৩৭৪ রানে থামে ইংল্যান্ডের প্রথম ইনিংস। ক্রিস ওকস অপরাজিত থাকেন ৩৭ রানে। এতে স্বাগতিকদের লিড দাঁড়ায় ৯০ রানের।

অজিদের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন প্যাট কামিন্স ও ন্যাথান লায়ন। দুটি করে উইকেট নিয়েছেন জেমস প্যাটিনসন ও পিটার সিডল। ম্যাচ বাঁচাতে হলে দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ গড়তে হবে অস্ট্রিলয়াকে।

অগ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংলিশ এফএ কাপসহ টিভিতে আজকের খেলা
X
Fresh