• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভালো খেলার বেশি চেষ্টা থাকলে এমন হতো না: সৌম্য

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ আগস্ট ২০১৯, ০৩:১৮
বাংলাদেশ ক্রিকেট, সৌম্য সরকার
ছবি: সংগৃহীত

মাশরাফি ও সাকিব ছাড়া বাংলাদেশের বিশ্বকাপের দলটাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গেছিল শ্রীলঙ্কায়। শেষপর্যন্ত তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি হোয়াইটওয়াশ হয়েছে।

বলা যায়, ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই জ্বলে উঠতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের টাইগাররা। সামনে থেকে নেতৃত্ব দিতে দারুণভাবে ব্যর্থ হয়েছেন অধিনায়ক তামিম ইকবাল।

পুরো সিরিজে মুশফিক ছাড়া কোনও ব্যাটসম্যানের ব্যাটে ধারাবাহিকতা ছিল না। সবমিলিয়ে হোয়াইটওয়াশের ক্ষত নিয়েই দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে ৯১ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। বুধবার মান বাঁচানোর লড়াইয়ে নেমেও ব্যর্থ হয়েছে বাংলাদেশ।

প্রেমাদাসায় টস জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৪ রান তোলে শ্রীলঙ্কা। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৬ ওভারে ১৭২ রানে অলআউট হয়ে টাইগাররা।

এই ১২২ রানের বিশাল ব্যবধানে হারের ম্যাচে ৬৯ রান করা সৌম্য সরকার বলেন, নিজেদের দায়িত্ব পালন করলে এবং ভালো খেলার বেশি চেষ্টা থাকলে এমন হতো না।

তিনি বলেন, সবাই ঠিকভাবে খেলতে পারিনি, পারলে এমনটা হতো না। যে কন্ডিশনেই খেলি না কেন আমাদের উচিত ভালো খেলা। কারণ ভালো খেলাই আমাদের মূল দায়িত্ব।

তিনি আরও বলেন, আমি যদি বলি লম্বা এক সফর (বিশ্বকাপ) শেষ করার পর ঠাণ্ডা আবহাওয়া থেকে এসে এখানে প্রচণ্ড গরমে খেলতে হয়েছে, তবে অজুহাতের মতো শোনাবে।

আরও পড়ুন

কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
নতুন মাইলফলক স্পর্শ করলেন সৌম্য সরকার
বিতর্কিত নট-আউট নিয়ে যা বললেন সৌম্য সরকার
বাংলাদেশ ক্রিকেট নিয়ে নিজের লক্ষ্যের কথা জানালেন শান্ত
X
Fresh