লঙ্কানদের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ

প্রকাশ | ২৮ জুলাই ২০১৯, ১৪:৩৬ | আপডেট: ২৯ জুলাই ২০১৯, ০৮:৫৫

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। রোববার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে টস জেতার পর টাইগার দলপতি তামিম ইকবাল এই সিদ্ধান্ত নেন। ঠিক এক বছর আগে এই দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতরানের ইনিংস খেলেছিলেন তামিম। দলও জয় পেয়েছিল। বছর ঘুরে এদিন এমন ঘটনা ঘটলে ভিন্ন কিছু ঘটতে পারে।

কলম্বো থেকে সরাসরি ম্যাচটি সম্প্রচার করছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) গাজী টিভি (জিটিভি) ও মাছরাঙা টেলিভিশন। এছাড়া সারা বিশ্বে র‍্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেখা যাবে সিরিজের প্রথম ম্যাচটি।

কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা অবসর নিয়েছেন প্রথম ম্যাচে। ওই ম্যাচে ৯১ রানের বড় জয় পেয়েছে লঙ্কানরা। তার বদলে ইশুরু উদানা দলে সুযোগ পেয়েছেন। এদিকে থিসারা পেরেরাকে বাদ দিয়ে দলে জায়গা করে নিয়েছেন স্পিনার আকিলা ধনঞ্জয়া।

অন্যদিকে পেসার রুবেল হোসেনের বদলে বাম-হাতি স্পিনার তাইজুল ইসলাম একাদশে এসেছেন।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুণারত্নে, আভিশকা ফার্নান্দো, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমানে, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা ও ইশুরু উদানা।

বাংলাদেশ একাদশ 

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

ওয়াই