শ্রীলঙ্কা সিরিজে ফরহাদ-তাসকিন

প্রকাশ | ১৯ জুলাই ২০১৯, ২২:৫৫ | আপডেট: ২১ জুলাই ২০১৯, ১৩:৫৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

দেশের ক্রিকেটে আপদ কালীন সময় যাচ্ছে বোধহয়। দলের প্রধান কোচ স্টিভ রোডসের বদলে অন্তর্বর্তীকালীন কোচ হয়ে শ্রীলঙ্কায় যাচ্ছেন খালেদ মাহমুদ সুজন। শুধু কোচের বেলায়ই নয়, খেলোয়াড় নিয়েও বিপাকের এক সন্ধ্যা কাটালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার হ্যাম স্ট্রিংয়ের চোট পুরনো। সেই আয়ারল্যান্ড সিরিজ থেকে শুরু হয়ে শেষ করেছেন বিশ্বকাপও। শুক্রবার সন্ধ্যায় অনুশীলনের সময় ব্যথা পেয়ে দল থেকে ছিটকে যান অধিনায়ক।

তার বদলে দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। ছুটিতে আছেন ওয়ানডে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। আপদ কালীন ভরসা তাই তামিমই।

শুধু মাশরাফি নন, পিঠের ব্যথায় বিশ্বকাপ থেকেই ভুগছেন আরেক পেসার সাইফউদ্দিন। তারও যাওয়া হচ্ছে না এই সিরিজে। নিশ্চিত করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মাশরাফি আর সাইফউদ্দিনের জায়গা পূরণে খুব দ্রুতই সিদ্ধান্ত নিতে হয়েছে বিসিবিকে। দলে ডাকা হয়েছে ভারতে খেলতে যাওয়া তাসকিন আহমেদ আর চট্টগ্রামে ‘এ’ দলের সঙ্গে থাকা ফরহাদ রেজাকে।

উল্লেখ্য, বিসিবি একাদশের হয়ে ড. ডিওয়াই পাতিল ক্রিকেট একাডেমির বিপক্ষে তাসকিন আজ নিয়েছেন ৫ উইকেট। এদিকে ফরহাদ রেজারা হেরেছেন আফগানিস্তান ‘এ’ দলের কাছে ১০ উইকেটে।

আগামী ২৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ২৮ ও ৩১ জুলাই।

এমআর/ এমকে