আফগান এ দলের কাছে শোচনীয় হার বাংলাদেশ এ দলের

প্রকাশ | ১৯ জুলাই ২০১৯, ২১:২৫ | আপডেট: ১৯ জুলাই ২০১৯, ২১:৪১

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

জাতীয় দলের সবাই আছেন ‘এ’ দলটায়। তাও এমন ভরাডুবি সত্যিই হতাশার।  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাত্তাই পেল না আফগানিস্তান ‘এ’ দলের কাছে। হারতে হয়েছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

সুযোগ ছিল শ্রীলঙ্কা সফরের আগে নিজেদের নৈপুণ্য প্রমাণ করার। বিশ্বকাপে ব্যর্থ হওয়া মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন ও সাব্বির রহমান। এছাড়া শ্রীলঙ্কা সিরিজের দলে ডাক পাওয়া এনামুল হক বিজয়ও দারুণভাবে ব্যর্থ হয়েছেন। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ইমরুল-বিজয়ের ব্যাটে আশা জাগালেও জুটি ভাঙে ৫২ রানের মাথায়।  ৪০ বলে ২৮ করে বিদায় নেন ইমরুল কায়েস।

এরপর থেকেই শুরু নিয়মিত বিরতিতে উইকেট যাওয়া।  ১০৬ রানে ছয় ব্যাটসম্যানই  ফেরেন সাজঘরে। এমন দুঃসময়য়ে আফিফ হোসেনের ব্যাটে আসে একমাত্র অর্ধশতক আর ফরহাদ রেজার ৩০ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে কোনোরকম ২০১ রান তোলে বাংলাদেশ ‘এ’ দল।

আফগান ‘এ’ দলের হয়ে  সমান ২টি করে উইকেট নেন নাভিদ উল হক ও করীম জানাত। এছাড়া ১টি করে উইকেট নেন ফাজাল নিজামী, শারাফউদ্দিন আহমদ ও কায়েজ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে ৪৩.৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২০২ রান তুলে ফেলে আফগান দুই ওপেনার। রহমানউল্লাহ গুরবাজ করেন ১০৫ ও ইব্রাহীম জাদরান করেন ৮৬ রান।

এমআর/ এমকে