logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

ব্যর্থতা ভুলে এগিয়ে যেতে চান মোসাদ্দেক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুলাই ২০১৯, ২১:০২ | আপডেট : ১৮ জুলাই ২০১৯, ২১:১৬
BAN, SL, rtvonline
ছবি- সংগৃহীত
দারুণ হতাশায় শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ। র‍্যাঙ্কিংয়ে সাত নম্বরে থেকে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ দলের বিশ্বকাপ শেষ করতে হয়েছে পয়েন্ট টেবিলের আট নম্বরে থেকে। যে তিনটি ম্যাচ জিতেছে তার মধ্যে দক্ষিণ আফ্রিকাই কেবল র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের উপরের দল। এছাড়া বাকি দুই জয় আফগানিস্তান আর ওয়েস্ট ইন্ডিজ।

সাকিব আল হাসান মোস্তাফিজুর রহিম আর মুশফিকুর রহিম ছাড়া ব্যর্থ হয়েছেন বাকিরা। সেসব ব্যর্থতা পুষে রেখে তো আর লাভ নেই। এই ব্যর্থতা মেনে নিয়েই যেতে হবে সামনে। ঠিক করতে হবে পরবর্তী লক্ষ্য।

কদিন পরই শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে তিন দিনের অনুশীলন পর্ব। আজ বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন। স্বীকার করেন, বিশ্বকাপে নিজেদের ব্যর্থতা।

আমি আমার দিক থেকে বলব যে, গড়পড়তা একটা বিশ্বকাপ আমরা পার করেছি। তবে এসব নিয়ে আর চিন্তা করতে চাই না। সামনে আমাদের যে সিরিজগুলো আছে সেগুলোর প্রতি ফোকাস করাই ভালো হবে।’

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে মোসাদ্দেক এগিয়ে রাখছেন বাংলাদেশকে। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা ভেস্তে যায় বৃষ্টিতে। তার পেছনে তাকালেও বাংলাদেশের জয়ই দেখা যায় লঙ্কানদের বিপক্ষে। সবশেষ এশিয়া কাপেও ১৩৭ রানে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ।

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে মোসাদ্দেক বলেন, আপনারা দেখেন, বোলিং এবং ব্যাটিং ডিপার্টমেন্টের দিক থেকে আমরা অনেক ভালো অবস্থানে আছি। আর অভিজ্ঞতা হিসাব করতে গেলেও আমরা বেশ ভালো অবস্থানে আছি। তাই আমি মনে করি, এই দিকগুলোর কারণে অন্যান্য দলগুলোর চেয়ে আমরা এগিয়ে থাকি সবসময়। বর্তমানে বিশ্বে যে দলগুলো আছে তাদের চেয়ে আমরা অভিজ্ঞতার দিক থেকে ভালো অবস্থানে আছি।

আগামী ২৬ জুলাই শুরু হবে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ২৮ ও ৩১ জুলাই। সিরিজের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হলে কলম্বোয়।

এমআর/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়