• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাবা-মার চাওয়া ধোনি অবসরে যাক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জুলাই ২০১৯, ১৯:৩৮
IND- rtvonline
মহেন্দ্র সিং ধোনি

বিশ্বকাপ মোটেও ভালো কাটেনি ধোনির। বৈশ্বিক আসরে ভারতকে নেতৃত্ব দেয়া মহেন্দ্র সিং ধোনি জিতেছেন সব ফরম্যাটের শিরোপা। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০১১ সালে ভারতকে দ্বিতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপও জিতিয়েছেন। সবশেষ ২০১৩ সালে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিও।

টেস্ট থেকে নিয়ে নিয়েছেন অবসর ২০১৪ সালে। খেলে যাচ্ছেন টি-টোয়েন্টি আর ওয়ানডেতে। কিন্তু শেষের পথে এসে ধোনিকে শুনতে হচ্ছে কটু কথা। তার ধীর গতির ব্যাটিং তাকে বাধ্য করাচ্ছে অবসরের দিকে হাঁটতে।

২০০৪ সালে ওয়ানডেতে অভিষেক হওয়া ধোনি এরইমধ্যে খেলেছেন চারটি বিশ্বকাপ। গত তিন বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা নিয়েও দলকে ফাইনালে তুলতে ব্যর্থ হওয়ায় ধুয়োর শেষ নেই।

নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর কথা উঠেছে, ধোনি কবে যাচ্ছেন অবসরে। এ ব্যপারে ধোনি এখনও কিছু না বললেও আপত্তি তুলেছেন তার বাবা-মা।

তার বাবা-মা ও চাচ্ছেন, ধোনি যেন অবসর নেন। ধোনির ছেলে বেলার কোচ কেশব ব্যনার্জি এমন তথ্য দিয়েছেন ভারতীয় গণমাধ্যমকে।

কেশব ব্যনার্জির মতে, ধোনির বাবা-মা চাচ্ছেন সে যেন অবসরের ঘোষণা দেয়। কারণ, রাঁচিতে ওর যে পরিমাণ সম্পদ আছে তা সামলাতে কষ্ট হয়ে পড়ছে তার বাবা-মার। এর জন্যই মূলত তারা চাচ্ছেন, সে যেন রাঁচিতে ফিরে এসব দায়িত্ব বুঝে নেন।

এদিকে কেশব ব্যনার্জি চান, ধোনি যেন ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসর নেন। আর মাত্র এক বছর বাকি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে। এ নিয়ে তিনি ধোনির বাবা-মাকেও বুঝিয়েছেন যেন, একটা বছর অন্তত ধৈর্য ধরে এসব সামলান।

উল্লেখ্য, দ্বাদশ বিশ্বকাপে মোট ১০ ম্যাচে ধোনির ব্যাটে এসেছে মাত্র ২৭৩ রান। আছে কেবল একটি অর্ধশতক।

এমআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh