• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুলাই ২০১৯, ১৮:৫৩
SL, BD- rtvonline
ছবি- সংগৃহীত

চলতি বছরের এপ্রিলে শ্রীলঙ্কার গীর্জায় ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় নিহত হয় ২৫৯ জন। আর সে কারণে বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের মাটিতে জুলাইতে হতে চলা সিরিজটি নিয়ে ছিল সংশয়। যদিও সেটি নিয়ে আর নেই চিন্তার কোনও কারণ। আগামী
তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ২০ জুলাই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ দল।

তিন মাস আগের সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এমন পরিস্থিতিতে কোনোওভাবেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ দল।

অন্যদিকে শ্রীলঙ্কা ক্রিকেট বিসিবিকে অনুরোধ করেছিল যাতে সিরিজটি স্থগিত না করে। এসময় মাশরাফি-সাকিবদের ‘ভিভিআইপি’ নিরাপত্তা দেয়ারও আশ্বাস দেয়। যদিও বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি এতে রাজি হচ্ছিল না। হাল না ছেড়ে লঙ্কানদের পক্ষ থেকে বিসিবির কাছে আবারও অনুরোধ করা হয়েছিল।

সম্প্রতি ন্যাশনাল সিকিউরিটি ইন্টিলেজেন্সের (এনএসআই) একটি প্রতিনিধি দল শ্রীলঙ্কা সফর করে আসে। ২৬ জুন কলোম্বোতে বাংলাদেশের এই গোয়েন্দা সংস্থার প্রতিনিধি দলটি পৌঁছায়। তিন দিন সবকিছু পর্যবেক্ষণ করে ২৯ জুন দেশে ফিরে আসেন তারা। বিসিবির কাছে ইতিবাচক প্রতিবেদন দিয়েছে এনএসআইয়ের পক্ষ থেকে। এরপর বিসিবির পক্ষ থেকেও আশার বাণী পাঠানো হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে।

বিসিবির একজন কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০ জুলাই শ্রীলঙ্কায় পৌঁছবে বাংলাদেশ দল। ২৬ জুলাই শুক্রবার দেশটির রাজধানীর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হবে প্রথম ওয়ানডে। একই মাঠে ২৯ জুলাই সোমবার ও ৩১ জুলাই বুধবার বাকি দুটি ম্যাচে অংশ নিবে দল দুটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh