ফিফা মহিলা বিশ্বকাপের সেমিতে ইংল্যান্ড

প্রকাশ | ২৮ জুন ২০১৯, ১১:৪৮

আরটিভি অনলাইন ডেস্ক

কোয়ার্টার ফাইনালে নরওয়েকে ৩-০ গোলে হারিয়ে ফিফা মহিলা বিশ্বকাপে প্রথম দল হিসেবে সেমিতে পৌঁছে গেলো ইংল্যান্ড। ফ্রান্সের লে হাভ্রের ওসেন স্টেডিয়ামে খেলার শুরুর আগে ফেবারেট হিসেবে মাঠে নামে ইংলিশ মেয়েরা। মাঝমাঠ থেকে এন পরিসের লম্ব শটে বল নিয়ে ডি বক্সের সীমনায় হানা দেন লুসি ব্রন্জে। মাত্র তিন মিনিটের মাথায় লুসি ব্রন্জের বাড়ানো পাসে জিল স্কট নরওয়ের জালে প্রথম গোলটি করেন।

আসরে সবচেয়ে কম সময়ে এটি রেকর্ড গোল। এরপর এন পরিসের বাড়ানো পাসে ৪০ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন, এল্লেন উইত। প্রথমর্ধ্বে ২-০ তে এগিয়ে থেকে খেলা শেষ করে ইংল্যান্ড। খেলার ৫৭ মিনিটে বদলি খেলোয়ার লুসি স্টনিফোর্ট বাড়ানো কিকে ডি বক্সের বাহির থেকে অসাধারণ এক শটে ডিফেন্স এবং গোলকিপারকে পরাস্ত করে নরওয়ের জালে বল জাড়ান ইংল্যান্ড ডিফেন্ডার লুসি ব্রনজে। ৬৬ মিনিটে ইংলিশ গোলকিপার কারেন বার্ডসিলকে পরাস্ত করা নরওয়ের লিসা মারিয়ের নিশ্চিত গোলটি বার লাইন থেকে ফিরিয়ে দেন ইংলিশ ডিফেন্ডার এস হটন।

এরপর খেলার ৮২ মিনিটে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় ইংল্যান্ড। এন পরিসের নেয়া শট চমৎকার ভাবে ফিরিয়ে দেন নরওয়ে গোলকিপার ইনগ্রিদ জেলমেসত। নির্ধারিত সময়ে আর  গোল না হওয়ায় ৩-০ গোলের ব্যবধানে নরওয়েকে হারিয়ে সেমিতে উঠে ইংলিশ মেয়েরা।

জে/এমকে