logo
  • ঢাকা মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

বৃহস্পতিবার বাঁচা-মরার লড়াইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ জুন ২০১৯, ২০:১৭ | আপডেট : ২৬ জুন ২০১৯, ২০:২৪
ভারত-ওয়েস্ট ইন্ডিজ
বিশ্বকাপের ৩৪ তম ম্যাচে আগামীকাল বৃহস্পতিবার মুখোমুখি হবে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন। শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামবে ডুবন্ত প্রায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেলে সাড়ে তিনটায়। আসরে ৫ ম্যাচের একটিও হারেনি ভারত। অপরদিকে, এক ম্যাচ বেশি খেলে মাত্র একটি জয় ক্যারিবীয়দের।

দুইবারের চ্যাম্পিয়ন ভারত এবার বিশ্বকাপ শুরু করেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে। এরপর শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়েছে বিরাট কোহেলীর দল। যদিও বৃষ্টিতে মাঠে গড়ায়নি নিউজিল্যান্ড-ভারত ম্যাচটি। পরের দুটি ম্যাচেও জয় ধনীদের। হারিয়েছে চিরপ্রতিদ্বন্ধী পাকিস্তান ও নবীন আফগানিস্তানকে।

প্রতিপক্ষ হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে মোটেও হালকাভাবে নিতে নারাজ রোহিত শর্মা ও চাহালারা। তাইতো বৃষ্টি বিঘ্নিত ইন্ডোর অনুশীলনে ছিলো ক্যারিবীয়দের বদ করার কৌশল।

অপরদিকে পাকিস্তানকে হারিয়ে জয় দিয়ে শুরু করা ওয়েস্ট ইন্ডিজের কাছে জয় এখন মরিচিকা। দক্ষিণ আফ্রিকার সাথে বৃষ্টিতে ম্যাচটি না হলেও বাকি চারটিতেই হেরেছে ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের কাছে হেরে নাস্তানাবুদ ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলরা।

তবে সেমির হিসেবটা ধরে রাখতে ভারতের বিপক্ষে জয় ছাড়া কোন পথ খোলা নেই ক্যারিবীয়দের। হারলেই সেমির স্বপ্ন শেষ হয়ে যাবে সাবেক চ্যাম্পিয়নদের। তাইতো অনুশীলনে ছিলো বাড়তি মনযোগ।

৮ বিশ্বকাপের ৫টিতে জয় নিয়ে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে ভারত। আর একদিনের ক্রিকেটে দুদলের ১২৬ দেখায় এগিয়ে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের জয় ৬২টি, ভারতে ৫৯টি আর ড্র হয়েছে ২টি ম্যাচ আর ৩টিতে হয়নি কোন ফলাফল। সবশেষ ২০১৮ সালে ৫ ম্যাচ সিরিজের তিনটিতে ভারত এবং একটিতে উইন্ডিজ জিতে ছিলো, ড্র হয়েছিলো ১টি ম্যাচ। তবে বিশ্বকাপের স্বপ্ন টিকিয়ে রাখতে উইন্ডিজ, আর সেমির পথে এগিয়ে যেতে ভারত কেউ কাউকে ছেড়ে কথা বলবে না তা বুঝাই যাচ্ছে।

জা/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়