logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

প্রথমবারের মতো ঢাকায় এশিয়ান অনূর্ধ্ব-১২ টেনিস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুন ২০১৯, ২০:৩৭ | আপডেট : ২২ জুন ২০১৯, ২০:৫৪
প্রথমবারের মতো বাংলাদেশে হতে যাচ্ছে, আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১২ দলগত টেনিস টুর্নামেন্ট। বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় প্রতিযোগিতার ভেন্যু নির্ধারণ করা হয়েছে রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্স, ঢাকা ক্লাব ও অফিসার্স ক্লাবের কোর্টে। খেলা শুরু আগামী সোমবার।

স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশের ৩৯জন খেলোয়াড় অংশ নিচ্ছেন এ টুর্নামেন্টে। এর মধ্যে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও মালদ্বীপ থেকে ৩ জন করে বালক ও ৩ জন করে বালিকা এবং পাকিস্তান থেকে শুধু বালক দল অংশ নেবে। প্রতিটি দলের সঙ্গে থাকছেন দুই জন করে প্রশিক্ষক।

দুটি গ্রুপে ভাগ হয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে পরস্পরের মুখোমুখি হবে দলগুলো। এখান থেকে বালক ও বালিকা বিভাগের সেরা দুটি করে দল সুযোগ পাবে আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১২ এর চূড়ান্ত প্রতিযোগিতায়।

প্রতিযোগিতার রেফারি হিসেবে নিযুক্ত হয়েছেন আইটিএফ’র হোয়াইট ব্যাজধারী রেফারি ভারতের জয় মুখার্জী। আর পর্যবেক্ষক হিসেবে থাকছেন আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের ডেভেলপমেন্ট অফিসার জনাথন স্ট্যাব।

প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ওয়াল্টন গ্রুপ। কো-স্পন্সর হিসেবে রয়েছে প্রাইম ব্যাংক লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, মিল্ক ভিটা ও একমি গ্রুপ।

প্রতিযোগিতার বিষয়ে জানাতে আজ শনিবার বিকেলে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালক গোলাম মোর্শেদ, অফিসিয়েটিং আহমেদ জিয়াউর রহমান, বিটিএফ’র প্রশাসনিক কর্মকর্তা মাহমুদ আলম, রেফারি জয় মুখার্জী ও ওয়াল্টনের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার।

অগ/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়