logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

হেরেও যে কারণে প্রশংসা পেলো টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুন ২০১৯, ২০:৪৮ | আপডেট : ২১ জুন ২০১৯, ২১:০৭
বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে মুশফিকের সেঞ্চুরি দারুণ গতি এনে দিয়েছে টাইগারদের, ছবি: সংগৃহীত
খেলায় হার জিত থাকবেই। আর এ হারের পরও যে প্রশংসা পাওয়া যায় তার প্রমাণ দিলেন টাইগাররা। হারলেও বীরের মতো যুদ্ধ করেই হেরেছেন মাশরাফি বাহিনী। বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে সেমিফাইনালের হিসাব নিকাশের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃহস্পতিবার ৪৮ রানে হারে বাংলাদেশ।

হারলেও টাইগাররা প্রশংসা কুড়িয়েছেন ক্রিকেট বোদ্ধাদের কাছ থেকে। পাহাড় সমান ৩৮১ রানের টার্গেট খেলতে নেমে বীরের মতো লড়াই করেছেন মাশরাফিরা। আর এ জন্য সাবেক ক্রিকেটারসহ দেশ-বিদেশের ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে টাইগারদের প্রশংসাবন্যায় ভাসিয়েছেন।

পাকিস্তানের সাবেক স্পিড স্টার শোয়েব আখতার টুইটারে প্রশংসা করেছেন বাংলাদেশকে নিয়ে। শোয়েব তার টুইটারে লেখেন-‘বাংলাদেশের কাছ থেকে লড়াই করার অসাধারণ মানসিকতা আরও একবার দেখা গেলো। শেষ কয়েক ওভার তারা বাড়তি রান দিয়ে ফেলেছিল, নয়তো এই ম্যাচটা তাদের হতে পারতো। এ ম্যাচ থেকে সেই শিক্ষা ভালোভাবে পাওয়া গেলো বড় রান কিভাবে তাড়া করা যায়।’

আর ধারাভাষ্যকার হর্ষ ভোগলে টুইট করেন-‘যদিও অস্ট্রেলিয়া খুবই শক্তিশালী দল। তারপরও বাংলাদেশ লড়াকু মানসিকতা দেখালো রান তাড়া করার। এটা নিয়ে বাংলাদেশ গর্ববোধ করতে পারে।’

বাংলাদেশের লড়াকু খেলা উপভোগ করেন বলে টুইট করেন ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার ও ধারাভাষ্যকার ইয়ান বিশপ। তিনি লেখেন গেল দু’বছর ধরে বাংলাদেশ দলের খেলা আমি উপভোগ করছি। অসাধারণ দলে পরিণত হয়েছে তারা।

সই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়