logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

গ্লোবাল টি-টোয়েন্টিতে যুবরাজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুন ২০১৯, ১৩:৩৫ | আপডেট : ২৩ জুন ২০১৯, ১৭:৫৮
ছবি- সংগৃহীত
প্রথমবারের মতো ভারতীয় ক্রিকেটার হিসেবে দেশের বাইরের কোনও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে নাম লিখিয়েছেন যুবরাজ সিং। যদিও সেটা অবসরের পর। চলতি মাসের ১০ তারিখেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন বিশ্বকাপজয়ী এই তারকা অলরাউন্ডার।

bestelectronics
বৃহস্পতিবার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের জন্য খেলোয়াড় নিলামে যুবরাজকে দলে ভেড়ায় টরেন্টো ন্যাশনালস।যুবরাজ ছাড়াও টরেন্টো ন্যাশনালসের হয়ে খেলবেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম এবং ওয়েস্ট ইন্ডিজের কিরন পোলার্ডও।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর যুবরাজ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে অনুমতি চেয়েছিলেন বিদেশি লিগে খেলতে। ধারণা করা হচ্ছে এই অনুমতি যুবরাজ পাবেন বিসিসিআই’র কাছ থেকে। অনুমতি পেয়েই যান তাহলে যুবরাজই হবেন বিদেশি টি-টোয়েন্টি লিগে প্রথম ভারতীয় ক্রিকেটার।

দেশের ক্রিকেট থেকে অবসরের আগে বিদেশি টি-টোয়েন্টি লিগে অংশ নেয়া নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর বিরেন্দ্র শেবাগ ও জহির খানকে সংযুক্ত আরব আমিরাতের টি-টেন লিগের খেলার অনুমতি দিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। গত মাসে ইরফান পাঠানও দল পান ক্যারিবীয় প্রিমিয়ার লিগে। যদিও ইরফান পাঠান এখনও প্রথম শ্রেণীর ক্রিকেট খেলছেন নিয়মিত। তাই অনুমতি পাননি ক্যারিবীয় লিগে খেলার। দুই বছর আগে হংকং টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ইউসুফ পাঠান বিসিসিআই’র কাছে অনুমতি চাইলেও সেটা প্রত্যাহার করা হয়েছিল।

অবসরের পর যুবরাজ সিং বলেন, আমি টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যেতে চাই। এই বয়সে আমি এই ফরম্যাটে খেলতেই পারি। আমি খেলতে চাই এবং ক্রিকেটের মাধ্যমেই জীবনটা উপভোগ করতে চাই। কেন না, এই বয়সে আন্তর্জাতিক ক্যারিয়ার, পারফরম্যান্স এবং আইপিএলের মতো বড় টুর্নামেন্ট নিয়ে চিন্তা করা খুব কঠিন।

বিদেশি টি-টোয়েন্টি লীগে অংশগ্রহণের অনুমতির জন্য যুবরাজ সিং আনুষ্ঠানিকভাবে বিসিসিআইকে লিখিত আবেদন করেছেন।

এমআর/ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়