• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের নতুন ঠিকানা গ্লোবাল টি-টোয়েন্টি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুন ২০১৯, ১২:০৪
ছবি- সংগৃহীত

চলতি বিশ্বকাপে সাকিব আল হাসানের দুর্দান্ত অল-রাউন্ডিং পারফরম্যান্স মন কাড়ছে সবার। তার একটা ঢেউ হয়তো কানাডার ক্রিকেটে গিয়ে আঁচড়ে পড়েছে। তার জন্য একটা সুখবরও এলো। কানাডায় গ্লোবাল ট-টোয়েন্টি লিগে খেলবেন সাকিব।

আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ, সিপিএল, পিএসএলের মতো লিগ গুলোয় ধাপিয়ে বেড়ানো সাকিবের অপেক্ষা এবার কানাডায় অভিষেকের। খেলবেন ব্রাম্পটন উলভসের হয়ে।

গত বছর প্রথম আসর অনুষ্ঠিত হলেও ছিল না কোনও বাংলাদেশি ক্রিকেটার। তাই কারও মনোযোগও ছিল না এই লিগের প্রতি। এবার সাকিবের উপস্থিতিতে বাংলাদেশিদের চোখ থাকবে এই লিগের দিকে।

বিশ্বকাপ শেষের ক’দিন পরই শুরু হবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। আগামী ২৫ জুলাই শুরু হতে যাওয়া এই লিগে অংশ নিচ্ছে ৫টি দল। সাকিবের ব্রাম্পটন উলভস ছাড়াও বাকি দলগুলো ভ্যাঙ্কুভার নাইটস, টরন্টো ন্যাশনালস, অ্যাডমন্ট র‍য়্যালস, উইনিপেগ হকস, মন্ট্রিল টাইগার্স।

তিনটি প্লে-অফ আর ফাইনাল সহ মোট ২২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১১ আগস্ট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের দ্বিতীয় আসরের।

সাকিব ছাড়াও গ্লোবাল লিগে খেলবেন কলিন মুনরো, ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শোয়েব মালিক, যুবরাজ সিং, ব্রেন্ডন ম্যাককালাম, কাইরন পোলার্ড, ফাফ ডু প্লেসি, কেন উইলিয়ামসন, ডোয়াইন ব্রাভো ক্রিস লিন, সুনীল নারাইন, থিসারা পেরেরা।

এমআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh