logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

শেষ হলো নর্থ সাউথ আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা এবং ক্যারাম প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৯, ১৪:২৮ | আপডেট : ১৯ জুন ২০১৯, ১৮:০৯
নর্থ সাউথ ইউনিভার্সিটি আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা এবং ক্যারাম প্রতিযোগিতা
একটি বিশ্ববিদ্যালয়ের প্রকৃত কাজ তার শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলা। খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীরা মূল্যবোধ সম্পর্কে ভালোভাবে অবগত হতে পারে যা তাকে পরবর্তীতে সাহায্য করবে, এটি উপলব্ধির মাধ্যমে নর্থ সাউথ ইউনিভার্সিটি আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা এবং ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করে। এতে মিডিয়া পার্টনার হিসেবে কাজ করে জনপ্রিয় নিউজ পোর্টাল আরটিভি অনলাইন

এই প্রতিযোগিতা ১৬, ১৭, এবং ১৮ জুন এই তিন দিনব্যাপী আয়োজিত হয় নর্থ সাউথ অন্দরমহলে। আয়োজনের নেপথ্যে ছিল নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাথলেটিক্স ক্লাব। 

দাবা খেলাটি মূলত ১৬টি গ্রুপ নিয়ে অনুষ্ঠিত হয়। যেখানে মোট সদস্য ছিল ৬৪ জন। এটি অনুষ্ঠিত হয় রাউন্ড রবিন পদ্ধতিতে।  ক্যারাম আয়োজন করা হয় ৮টি গ্রুপ তৈরির মাধ্যমে, যেখানে মোট সদ্যসের সংখ্যা ছিল মোট ৩২ জন। 

১৮ জুন মঙ্গলবার সাড়ে ৩টায় এই আয়োজনের সমাপনী অনুষ্ঠান করা হয়। ক্যারাম খেলায় দ্বৈতভাবে বিজয়ী হয় টিম ডিকটেটরস এবং রানার্স আপ হয় টিম টাইটানস। দাবায় একক বিজয়ী হয় তামজিদ হাসান এবং রানার্স আপ ইমরান মাহমুদ সাদমান। 

বিকেল সাড়ে ৪টায় মিনি অডিটোরিয়ামে এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশের প্রথম নারী আন্তর্জাতিক দাবা মাস্টার রানী হামিদ। ৩ বার ব্রিটিশ নারী দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। এছাড়াও ১৯ বার আন্তর্জাতিক নারী দাবা চ্যাম্পিয়ন হন রানী হামিদ। 

সঙ্গে ছিলেন নর্থ সাউথ বিশ্ব বিদ্যালয়র অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহসান এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স ক্লাবের অনুষদ উপদেষ্টা জনাব মেহেদী হাসান নিবির। তিনি সবার পরিচয়ের মাধ্যমে অনুষ্ঠানটি সুন্দরভাবে সংগঠিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান। এসময় প্রধান অতিথি রানী হামিদ সবাইকে খেলার প্রতি আরও অনুপ্রাণিত করেন। এসময় আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির স্টুডেন্ট এফেয়ার্স এর পরিচালক মিস পারিসা শাকুর।

রানী হামিদ  বলেন, খেলাধুলার কোনও বয়স নেই। পরিশেষে বিজয়ীদের পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি ঘটে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়