• ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

নতুন ‘রোনালদো’ পেলো রিয়াল?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুন ২০১৯, ১৭:৩৭ | আপডেট : ০৮ জুন ২০১৯, ১৮:০০
এডেন হ্যাজার্ড || ছবি- সংগৃহীত
বেশ কয়েক বছর ধরেই এডেন হ্যাজার্ডকে নিজেদের করে নেয়ার চেষ্টায় মগ্ন ছিল রিয়াল মাদ্রিদ। বেলজিয়াম জাতীয় দলের অধিনায়ক নিজেও অনেকবার জানিয়েছেন, রিয়ালে খেলা তার ছেলেবেলার স্বপ্ন। অবশেষে রিয়াল কোচ জিনেদিন জিদান সফল হলেন। হ্যাজার্ডের স্বপ্নও পূরণ হয়েছে। পাঁচ বছরের জন্য চেলসি ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করেছে লা লিগার দলটি। 

whirpool
স্প্যানিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে, ২৮ বছর বয়সী এই তারকার জন্য চেলসিকে ১০০ মিলিয়ন ইউরো দিচ্ছে মাদ্রিদের দলটি। রিয়ালের পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে জানানো হয়, হ্যাজার্ডের ট্রান্সফারের জন্য চেলসির সঙ্গে তাদের চুক্তি হয়েছে। ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত থাকছেন তিনি। আগামী ১৩ জুন সান্তিয়াগো বার্নাব্যুতে উপস্থিত হচ্ছেন হ্যাজার্ড।

জাতীয় দল ও চেলসির হয়ে দীর্ঘদিন ১০ নম্বর জার্সিতে খেলেছিলেন দ্য স্নেক খ্যাত এই ফরোয়ার্ড। অন্যদিকে রিয়ালের হয়ে সদ্য ব্যালন ডি’ অর জয়ী ক্রোয়েট মিডফিল্ডার লুকা মদ্রিচও খেলছেন ১০ নম্বর জার্সি পরেই। প্রশ্ন উঠেছে, রিয়ালে হ্যাজার্ডের জার্সি নম্বর কী হবে?

তবে এর সহজ উত্তর এসেছে সামনে, এরই মধ্যে নিজেদের ২০১৯/২০ মৌসুমের জন্য নিজেদের হোম জার্সি উন্মোচন করেছে রিয়াল। তবে হ্যাজার্ডের জার্সির বিষয়টি আনুষ্ঠানিকভাবে না জানালেও ক্লাব অনুমোদিত দোকানে হ্যাজার্ডের নাম লেখা সাত নম্বর জার্সি বিক্রি করা হচ্ছে। এমনটাই দাবি করছে ডেইলি মিরর।

সাত নম্বর জার্সিতেই দীর্ঘদিন স্প্যানিশ জায়ান্টদের হয়ে খেলেছেন পর্তুগীজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। গেল মৌসুমে দলকে বিদায় জানিয়ে পাড়ি জমিয়েছেন জুভেন্টাসে। তার বদলে ডমিনিকান-স্প্যানিশ স্ট্রাইকার মারিয়ানোকে ৭ নম্বর দেয়া হয়েছিল ২০১৮/১৯ মৌসুমে। যদিও সব ধরনের প্রতিযোগিতায় ২২ ম্যাচে অংশ নিয়ে মাত্র ৪ গোল করতে পেরেছিলেন মারিয়ানো।

গেল মৌসুমে রিয়াল মাদ্রিদের ঝুলিতে লা-লিগা, কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগের মতো কোনও ট্রফিই আসেনি। ফের একবার দলের হাল ফেরাতে জিনেদিন জিদানকে ফিরিয়ে এনেছে লস ব্লাঙ্কোসরা। এখন দেখার বিষয় ‌হ্যাজার্ড আসায় রিয়ালের রোনালদো ও ট্রফির খরা কাটে কিনা।

কয়েকদিন আগেই চেলসিকে ইউরোপা লিগ শিরোপা উপহার দিয়েছেন হ্যাজার্ড। গেল মাসে আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত ফাইনালে চেলসি ৪-১ গোলে হারায় আর্সেনালকে। নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষের ওই ম্যাচে হ্যাজার্ড জোড়া গোল করেছিলেন। ওই ম্যাচেই ব্লুজদের আনুষ্ঠানিক বিদায় জানিয়ে দেন এই বেলজিয়ান।

হ্যাজার্ডের নেতৃত্বেই দুর্দান্ত পারফরম্যান্স করে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান লাভ করে বেলজিয়াম। ২০১৫ ও ২০১৭ সালে চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতেন তিনি। লিগ কাপ ও এফএ কাপও রয়েছে তার নামের পাশে। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে তৃতীয় স্থান অর্জন করে চেলসি। ১৬টি গোল করেছেন ও ১৫টি গোল করিয়েছেন হ্যাজার্ড নিজেই।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আজকের প্রশ্ন :

  • হ্যাঁ
    ক্লিক করুন
  • না
    ক্লিক করুন
  • মন্তব্য নেই
    ক্লিক করুন
মোট ভোট সংখ্যা : ১২২