logo
  • ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

ইংল্যান্ডকে হারিয়ে উয়েফা নেশন্সের ফাইনালে নেদারল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ জুন ২০১৯, ১১:১১ | আপডেট : ০৭ জুন ২০১৯, ১১:১৭
ছবি- সংগৃহীত
উয়েফা নেশনস লিগের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে নেদারল্যান্ডস। এ জয়ের মধ্য দিয়ে রোববারের ফাইনালে পর্তুগালের বিপক্ষে লড়বে ডাচরা।

বৃহস্পতিবার রাতে পর্তুগালের এস্তাদিও ডি আফোন্সো হেনরিকস স্টেডিয়ামে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে লড়াই। ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ইংল্যান্ডের ফরোয়ার্ড মার্কস রাশফোর্ড।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে চায় ইংলিশরা আর গোল শোধে মরিয়া ডাচরা। ম্যাচের ৭৩ মিনিটে ম্যাথিয়াস ডি লিটের গোলে সমতায় ফেরে নেদারল্যান্ডস। মেমফিস ডিপাইয়ের করা কর্নারে দি লিট হেডে গোল করে ফেরান সমতা।

দ্বিতীয়ার্ধের নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

অতিরিক্ত সময়ের ৯৭ মিনিটে কাইল ওয়াকারের আত্মঘাতী গোল হজম করে ইংলিশরা। ডি-বক্সের ঠিক বাইরে ডিফেন্ডার জন স্টোনস বল ক্লিয়ার না করে সময় নষ্ট করলে তার পা থেকে বল নিয়ে শট নেন ডিপাই। গোলরক্ষক জর্ডান পিকফোর্ড বল ঠেকিয়ে দিলেও  রাখতে পারেননি নিজের কাছে। এই সুযোগে কুইন্সি প্রোমেস শট নিলে কাইল ওয়াকারের পায়ে লেগে হয়ে যায় গোল। 

ম্যাচের ১১৪ মিনিটে কুইন্সি প্রোমেস ব্যবধান বাড়ান। এই জয়ে পঞ্চমবারের মতো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে ১৯৮৮ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

আগামী রোববার পোর্তোয় শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে পর্তুগাল ও নেদারল্যান্ডস।

এমআর/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়