logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

গোল করে শিরোপা জিতে জানালেন বিদায়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ মে ২০১৯, ০৩:১০ | আপডেট : ৩০ মে ২০১৯, ১৩:৫৩
এইডেন হ্যাজার্ড || ছবি-সংগৃহীত
২০১২ সালে ফ্রেঞ্চ ক্লাব লিলে থেকে ৩২ মিলিয়ন পাউন্ডে এক তরুণ নাম লেখান চেলসিতে। ইংলিশ দলটির হয়ে দাপটের সঙ্গে খেলেছেন। দিনের পর দিন নিজেকে বিশ্ব সেরাদের একজনে পরিণত করার পাশাপাশি ব্লুজদের প্রধান তারকা হিসেবে পরিচয় পেয়েছেন। স্ট্যামফোর্ড ব্রিজের দীর্ঘ সাত বছরের যাত্রা শেষ হলো এইডেন হ্যাজার্ডের। দলকে ইউরোপা লিগের শিরোপা দিয়ে বিদায় জানিয়েছেন বেলজিয়ান এই তারকা।

bestelectronics
বুধবার রাতে আজারবাইজানের রাজধানী বাকুতে আর্সেনালের মুখোমুখি হয়েছিল চেলসি।

নিজেদের ঘর থেকে প্রায় পাঁচ হাজার মাইল দূরে লন্ডন ডার্বিতে ব্লুজদের কাছে ৪-১ গোলে হারতে হয়েছে গার্নারদের। 

এই ম্যাচটিই ছিল হ্যাজার্ডের চেলসি ক্যারিয়ারের শেষ ম্যাচ। এদিন দলের জন্য দুটি গোলও করেছেন বেলজিয়াম জাতীয় দলের অধিনায়ক।

এদিন প্রথমার্ধে কোনো গোলই হয়নি। চেলসির হয়ে ৪৯তম মিনিটে প্রথম গোলটি করেন ফ্রেঞ্চ স্টাইকার ওলিভিয়ের জিরুড। ৬০ মিনিটের মাথায় আবারও এগিয়ে যায় চেলসি। এবার গোল তুলে নেন স্প্যানিশ ফরোয়ার্ড পেডরো।

পাঁচ মিনিট পর পেনাল্টি পেলে নীল বাহীনির হয়ে গোল করেন বিদায়ী খেলোয়াড় হ্যাজার্ড। 

যদিও ৬৯তম মিনিটে আর্সেনালের হয়ে একটি গোল তুলে নেন নাইজেরিয়ান তারকা অ্যালেক্স আইওবি।

তবে ৭৪তম মিনিটে ম্যাচের ও চেলসিকে ক্যারিয়ারের শেষ গোলটি উপহার দেন ২৯ বছর বয়সী হ্যাজার্ড। এই গোলটি ছিল চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগীতায় হ্যাজার্ডের ২১তম।

ম্যাচের ৯০তম মিনিটে এসে ইতিলিয়ান ফেরোয়ার্ড ডিভিডে জাপ্পাকস্তার সঙ্গে বদলি হয়ে ভক্তদের ফ্লাইং কিস দিয়ে বিদায় জানান হ্যাজার্ড।

চেলসির জার্সিতে ৩৫১ ম্যাচে মোট ১১০ গোল করেছেন এই বেলজিয়ান। করিয়েছেন ৯২টি গোল। দুটি করে প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগ, একটি করে লিগ কাপ ও এফ এ কাপের শিরোপা রয়েছে তার নামের সঙ্গে। 

গুঞ্জন রয়েছে আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে দেখা যাবে হ্যাজার্ডকে। ৩ জুন আনুষ্ঠানিক ঘোষণাও দিতে চলেছে স্প্যানিশ ঐতিহ্যবাহী ক্লাবটি। এমনটাই দাবি করছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো।

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়