• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

এরদোগানের সঙ্গে ওজিলের ইফতার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মে ২০১৯, ২০:৩৬
ছবি: জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়্যিপ এরদোগানের সঙ্গে ইফতার করেছেন জার্মানির সাবেক ফুটবলার মেসুত ওজিল।

শনিবার ইস্তাম্বুলের ডলহামাবাহচে প্রাসাদে তারা একসঙ্গে ইফতার করেন বলে জানিয়েছে জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে। যুব ও ক্রীড়া দিবস উপলক্ষে এই ইফতারের আয়োজন করা হয়।

এসময় তুরস্কের অন্যান্য ক্রীড়াবিদ উপস্থিত ছিলেন। এরদোগানের দুই পাশে ছিলেন ওজিল এবং তার বাগদত্তা সাবেক মিস তুরস্ক আমিনে গুলসে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় আবারও বিতর্কিত হয়েছেন ওজিল।

গণমাধ্যমটি জানায়, আগামী গ্রীষ্মে তাদের বিয়ে হওয়ার কথা আছে। গত মার্চে নিজের বিয়েতে এরদোগানকে আমন্ত্রণ জানিয়ে সামাজিক মাধ্যমে বিতর্কিত হন ওজিল।

গত বছর বিশ্বকাপের আগে লন্ডনে এরদোগানের সঙ্গে দেখা করে জার্মান ফুটবল ফেডারেশন বা ডিএফবি এবং সমর্থকদের সমালোচিত শিকার হন ওজিল। তখন জার্মানির প্রতি তার আনুগত্য নিয়েও প্রশ্ন ওঠে।

এর জবাবে ওজিল ডিএফবিতে বর্ণবাদ নিয়ে হতাশা প্রকাশ করেন। এরদোগানের সঙ্গে দেখা করা প্রসঙ্গে তিনি বলেন, আমি পরিবারের দেশের সর্বোচ্চ কার্যালয়ের প্রতি সম্মান জানিয়েছি।

এছাড়া জার্মানির সাবেক অধিনায়ক লোথার ম্যাথ্যাউস রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করার পর গণমাধ্যমে যে নেতিবাচক কাভারেজ পান, সেটির সঙ্গে নিজের ঘটনা তুলনা করেন ওজিল।

তবে ওজিলের কয়েকজন সহকর্মী এবং ফেডারেশনের কর্মকর্তারা জার্মান ফুটবলে বর্ণবাদ থাকার অভিযোগ অস্বীকার করেন। এরপর বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে জার্মানির বিদায়ের পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ওজিল।

কে/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুখরোচক খাবারই নিরব ঘাতক, হতে পারে মরণব্যাধিও (ভিডিও)
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
ইফতারে যেসব খাবার পেট ঠান্ডা রাখবে
তৃতীয় বিশ্বযুদ্ধ সম্পর্কে যা জানালেন পুতিন
X
Fresh