• ঢাকা সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬

মৌসুমটি ভুলে যেতে চাইবে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ মে ২০১৯, ১৮:২০ | আপডেট : ১৯ মে ২০১৯, ২২:৫৪
ছবি- সংগৃহীত
বড় ধরনের ধাক্কা খেয়ে ২০১৮/১৯ মৌসুম শুরু হয় রিয়াল মাদ্রিদের। শুরুতেই ঘোষণা আসে স্প্যানিশ দলটির কোচ হিসেবে আন দায়িত্ব পালন করবেন না জিনেদিন জিদান। ২০১৮ সালের ১২ জুন হুলেন লোপেতেগুইয়ের নাম ঘোষণা করে ক্লাব কর্তৃপক্ষ। বিশ্ব কাপ শুরুর কয়েক দিন আগে স্পেন জাতীয় দল ছেড়ে মাদ্রিদের দলটির দায়িত্ব নিলেও শেষ পর্যন্ত থিতু হতে পারেননি লোপেতেগুই। দলের বাজে পারফরম্যান্সের জন্য ছাটাই করা হয় এই স্প্যানিশ কোচকে। অক্টোবরে তার স্থলাভিষিক্ত হন রিয়ালের যুব দলের সাবেক কোচ সান্টিয়াগো সোলারি। আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক এই মিডফিল্ডারের অধীনে রিয়ালের শুরুটা বেশ ভালই ছিল। যদিও ঘুরে ফিরে সেই আগের পথেই হাঁটতে থাকে লস ব্লাঙ্কোসরা। শেষ পর্যন্ত চলতি বছরের মার্চে দ্বিতীয় মেয়াদে বার্নাব্যুতে ফেরত আসেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী তারকা জিদান। ততক্ষণে সব ধরনের শিরোপার লড়াই থেকেই ছিটকে যায় স্প্যানিশ জায়ান্টরা। বলা হয় শেষ ভালো যার সব ভালো তার। শেষ পর্যন্ত লা লিগায় নিজেদের শেষ ম্যাচটিও হার দিয়েই শেষ করেছে তারা। ২০০২ সালের পর সবচেয়ে বাজে পারফরম্যান্স করেছে দলটি।অর্থাৎ এই মৌসুমটি যত দ্রুত সম্ভব ভুলে যেতে চাইবে ঐতিহ্যবাহী দলটি। 

whirpool
রোববার রিয়াল বেটিসের বিপক্ষে মৌসুমের ৩৮তম ম্যাচটি ২-০তে হেরে যায় জিদানের শিষ্যরা।

ঘরের মাঠ বার্নাব্যুতে খেলতে নামেননি নিয়মিত অধিনায়ক সার্জিও র‌্যামোসকে। সাইড বেঞ্চে দেখা যায় গ্যারাথ বেল, টনি  ক্রুসদের মতো তারকাদের।

করিম বেনজামা, লুকা মদ্রিচ, রাফায়েল ভারানে, নাচো, মার্সেলো, রাফায়েল ভারানে, দানি কার্ভাহাল, কেইলর নাভাসরা খেললেও এদিন হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের।

বেটিসের হয়ে প্রথম গোলটি করেন লরেন মরন। ৬১তম মিনিটে স্প্যানিশ স্ট্রাইকার গোলটি তুলে নেন। দ্বিতীয় গোলটি আসে ৭৫তম মিনিটে। স্প্যানিশ ফরোয়ার্ড জেসের গোলটিতেই জয়ের আরও কাছে পৌঁছে যায় রিয়াল বেটিস।

৩৮ ম্যাচ শেষে ১২ হার ৫ ড্র ও ২১ জয় নিয়ে তৃতীয় স্থানে রইল রিয়াল মাদ্রিদ। মোট ৬৩ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে তারা। সমান ম্যাচ খেলে বেটিসের উঠে এসেছে দশম স্থানে। সংগ্রহ ৫০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৮৫ পয়েন্ট নিয়ে সবার থাকা বার্সেলোনাকে আগেই মৌসুমের চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আজকের প্রশ্ন :

  • হ্যাঁ
    ক্লিক করুন
  • না
    ক্লিক করুন
  • মন্তব্য নেই
    ক্লিক করুন
মোট ভোট সংখ্যা : ১৫৪