• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আশরাফুল-রাজ্জাকদের পেছনে ফেলেছেন মোসাদ্দেক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০১৯, ১৫:১৯
মোসাদ্দেক হোসেন সৈকত || ছবি- আইসিসি

পাঁচ বছর আগে সব শেষ কোনো ওয়ানডে সিরিজ বা টুর্নামেন্টে জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১৪ সালের আগস্টে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেই দ্বিপাক্ষিক সিরিজ জিতে নিয়েছিল ক্যারিবীয়রা। এর পর দ্বিপাক্ষিক বা বহুজাতিক ২০টি সিরিজে হারতে হয়েছে উইন্ডিজদের। সব শেষ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৫ ‍উইকেটে হারের লজ্জা পেতে হয় দলটিকে। জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। শুক্রবার ডাবলিনের মালাহাইডে শেষ পর্যন্ত ২৪ বলে ৫২ রানের অপরাজিত ছিলেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

এদিন বাংলাদেশের হয়ে দ্রুততম অর্ধশতক গড়ে দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই জয়ে ২০ বলে অর্ধশতক তুলে মোহাম্মদ আশরাফুলকে পেছনে ফেলেন মোসাদ্দেক।

২০০৫ সালে ২১ জুন ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন আশরাফুল। নটিংহ্যামে অনুষ্ঠিত ম্যাচটিতে ২১ বলে অর্ধশতক তুলে নেন বাংলাদেশের প্রথম পোস্টার বয় খ্যাত এই তারকা।

টাইগারদের হয়ে দ্রুততম অর্ধশতকের তালিকায় তৃতীয় স্থানে চলে এসেছেন আব্দুর রাজ্জাক। ২০১৩ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ২১ বলেই তুলে নিয়েছিলেন ৫০ রান।

যদিও আশরাফুলের তুলনায় তার মোট রান কম ছিল তাই তালিকার পেছনে রয়েছেন রাজ্জাক। ইংলিশদের বিপক্ষে আশরাফুল থেমেছিলেন ৯৪ রানে। অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ৫৩ রানে অপরাজিত ছিলেন রাজ্জাক।

মাত্র ১৬ বলে অর্ধশতক তুলে বিশ্ব ক্রিকেটের সবার উপরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। ২০১৫ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই রেকর্ড গড়েন তিনি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘এটা লজ্জাজনক’
জাবি প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দেক, সম্পাদক নোমান
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
৮ বছর ধরে আশরাফুলের দোকানে খেতে আসে ঝাঁকে ঝাঁকে কবুতর
X
Fresh