স্টার্লিংয়ের শতকে বড় সংগ্রহ আইরিশদের

প্রকাশ | ১৫ মে ২০১৯, ১৯:২০ | আপডেট: ১৫ মে ২০১৯, ১৯:৩১

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

আবু জায়েদের বলে ১৩০ রান করে সাজঘরে ফিরেছেন পল স্টার্লিং। ততোক্ষণে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দাড় করিয়ে দিয়ে গেছেন আইরিশ এই ওপেনার। ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ২৯২ রান।

ত্রিদেশীয় সিরিজে আগেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ, সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও। সূচি অনুযায়ী প্রতিটি দল একে অন্যের মুখোমুখি হবে দুইবার করে।

শেষ পর্যন্ত সেটি আর হলো না বৃষ্টি বাধায়। আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। আজ আর ডাবলিনের আকাশ কাঁদেনি। রৌদ্রজ্জ্বল ডাবলিনের ক্যাসল পার্কে টোস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের জুটি ভাঙ্গে মাত্র ২৩ রানের মাথায়। জেমস ম্যাককালামকে ৫ রানে ফেরান রুবেল হোসেন। এরপর অ্যান্ড্রু বালবার্নিকে ২০ রানে ফিরিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট নেয়ার স্বাদ নেন আবু জায়েদ রাহী।

এরপর আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড এসে খেলেন ৯৪ রানের ইনিংস। ১০৬ বলে ৭ চার আর দুই ছয়ে যখন শতকের দ্বারপ্রান্তে, ঠিক তখনই তাকে ফেরান রাহী।

এরপর ৪৬ ওভার ৫ বলের মাথায় ফেরান ১৩০ রানের ইনিংস খেলা পল স্টার্লিংকে। তার ১৯১ বলের এই লম্বা ইনিংসে ছিল ৮টি আর আর ৪টি ছয়।

রাহী শেষ পর্যন্ত ৫ উইকেট পূর্ণ করেন গ্রে উইলসনের উইকেট দিয়ে। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই স্বাদ নেন পাঁচ উইকেট পাওয়ার। যদিও ৯ ওভারে রান দিয়েছেন ৫৮। সাকিব আজ বেশ খানিকটা খরুচে ছিলেন। ৯ ওভারে দিয়েছেন বিনা উইকেটে ৬৫ রান।

শুধু সাকিবই নন, উইকেট পাননি মাশরাফি বিন মুর্তজা ও মোসাদ্দেক হোসেন। রুবেল হোসেন নেন ১টি উইকেট আর মোহাম্মদ সাইফউদ্দিন নেন ২ উইকেট।

এমআর/ওয়াই