রাহীর প্রথম শিকার বালবার্নি

প্রকাশ | ১৫ মে ২০১৯, ১৬:৫৯ | আপডেট: ১৫ মে ২০১৯, ১৭:৩২

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

ক্যারিয়ারে ৩ টি-টোয়েন্টি ও ৫ টেস্ট খেলা আবু জায়েদ রাহী সবাইকে অবাক করেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন। ত্রিদেশীয় সিরিজের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গেল সোমবার ওয়ানডে অভিষেক হয় রাহীর। ওই ম্যাচে নামার আগেই একটি গুঞ্জন ভেসে আসছিল। বিশ্বকাপে রাহীর জায়গায় সুযোগ পাচ্ছেন তাসকিন আহমেদ। ক্যারবীয়দের বিপক্ষে মাঠে নেমে বল হাতে বেশ খরুচে ছিলেন রাহী। ৯ ওভার বল করে  ৫৬ রান দিয়ে একটিও উইকেট তুলতে পারেননি। যদিও বুধবার আইরিশদের বিপক্ষে ফের পেয়েছেন সুযোগ। 

ডাবলিনের ক্যাসেল অ্যাভিনিউতে আইরিশ ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবার্নিকে তুলে নিয়েছেন রাহী। ডান-হাতি এই ব্যাটসম্যান নিজেদের সব শেষ ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে ১৩৫ রানের ইনিংস খেলেছিলেন। যদিও এদিন ২০ বলে ২০ রান করা এই ব্যাটসম্যান আউট হয়েছেন উইকেট রক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে।

এর আগে দলীয় ২৩ রানের মাথায় জেমস ম্যাককালামের উইকেটটি তুলে নেন রুবেল হোসেন। ১০ বলে ৫ রান করে লিটন দাসের হাতে ধরা পড়েন এই ওপেনার।

১৭ ওভার শেষে ২ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৮৮ রান। ৫১ বলে ৫০ রান করে ক্রিজে আছেন পল স্টির্লিং। ২০ বলে ১১ রান করা উইলিয়াম পোর্টারফিল্ড রয়েছেন সঙ্গে।

আয়ারল্যান্ড দল

পল স্টার্লিং, জেমস ম্যাককালাম, অ্যান্ড্রু বালবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রায়েন, গ্যারি উইলসন, মার্ক আডায়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়ড র‌্যানকিন, ব্যারি ম্যাককার্থি ও জশ লিটল। 

বাংলাদেশ দল

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন। 

ওয়াই