logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

হ্যাজার্ডকে বিদায়ী সংবর্ধনা দিতে চান চেলসি অধিনায়ক

অনলাইন ডেস্ক
|  ১৫ মে ২০১৯, ১৫:১৪ | আপডেট : ১৫ মে ২০১৯, ১৫:২৬
এইডেন হ্যাজার্ড ও সিজার আজপিলিকুয়েতা। ছবি- সংগৃহীত
ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালের মুখোমুখি হচ্ছে চেলসি। আর এই ম্যাচটিতেই চেলসি ক্যারিয়ারের ইতি টানার প্রবল সম্ভাবনা রয়েছে এইডেন হ্যাজার্ডের। স্ট্যামফোর্ড ব্রিজ থেকে রিয়াল মাদ্রিদের যাত্রায় বেলজিয়ান তারকার সিদ্ধান্তকে শতভাগ সমর্থনও করছেন ইংলিশ দলটির অধিনায়ক সিজার আজপিলিকুয়েতা। স্প্যানিশ এই ডিফেন্ডার চান চেলসিও হ্যাজার্ডের সিদ্ধান্তের প্রতি যাতে সম্মান দেখায়।

আগামী ২৯ মে বাকুতে বসছে ইউরোপা লিগের ফাইনালের আসর। ওই ম্যাচে জয় তুলে নিয়েই হ্যাজার্ডকে বিদায়ী সংবর্ধনা জানাতে চান আজপিলিকুয়েতা।

স্কাই স্পোর্টকে তিনি বলেন, হ্যাজার্ড আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। সে আর আমি প্রায় একই সময় ধরে চেলসির হয়ে খেলছি। আমরা সবাই চাই সে আমাদের সঙ্গে থাকুক। যদিও তার সিদ্ধান্তের প্রতি যথেষ্ট সম্মান দেখানো উচিৎ আমাদের।

তবে আপাতত বাকুতে চেলসিকে ট্রফি তুলে দেয়া ছাড়া আর কিছুই নেই হ্যাজার্ডের মাথায়। এর পর যা হবে তা দেখা যাবে।

নিউ ইংল্যান্ড রেভুলেশন ক্লাবের বিপক্ষে একটি চ্যারিটি ম্যাচে অংশ নিতে বর্তমানে যুক্তরাষ্ট্রের বস্টনে অবস্থান করছে চেলসি শিবির। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হবে ম্যাচটি।

দলটির অধিনায়কের দাবি, আর্সেনালের বিপক্ষের প্রস্তুতির এই ম্যাচটি কোনো বিপরীত প্রভাবিত ফেলবে না।

আজপিলিকুয়েতা বলেন, আমাদের প্রচণ্ড কষ্ট করতে হবে। এখনও হাতে দুই সপ্তাহের মতো রয়েছে। আশা করি নিজেদের সেরা ফুটবল গার্নারদের বিপক্ষে উপহার দিয়ে শিরোপা জিতে নিতে পারব।

ইউরোপের গণমাধ্যমগুলোর মতে, কয়েকদিনের মধ্যে চেলসি-রিয়াল হ্যাজার্ডের চুক্তির বিষয়টি সামনে নিয়ে আসবে। আর এর মাধ্যমে রিয়াল কোচ জিনেদিন জিদানের সান্নিধ্যে আসার স্বপ্ন পূরণ হবে বেলজিয়ামের অধিনায়ক হ্যাজার্ডের।

২০১২ সালে ফ্রেঞ্চ দল লিলে থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন হ্যাজার্ড। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে দ্য ব্লুজদের জার্সিতে ১৬ গোল করেছেন তিনি। পাশাপাশি ১৫টি গোলও করিয়েছেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ওয়াই/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮২৩৭৪৯ ১৭৪১১৫ ৪০৭০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়