logo
  • ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

'এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা যাওয়া সম্ভব না'

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ মে ২০১৯, ২২:১৯ | আপডেট : ০৯ মে ২০১৯, ২২:৩৬
নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে কম ভোগায়নি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড। এই একটা কারণ দেখিয়ে মাসের পর মাস, বছরের পর বছর বাংলাদেশ সফরে আসেনি দেশগুলো। এমনও ঘটেছে- সবই ঠিকঠাক কিন্তু শেষ মুহূর্তে না করে দিয়েছে।

এবার সময় এসেছে বাংলাদেশেরও। সম্প্রতি ঘটে যাওয়া নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য বেঁচে যাওয়া বাংলাদেশ দলকে নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এই হামলার পর একটি টেস্ট ম্যাচ না খেলেই দেশে ফিরতে হয়েছিল বাংলাদেশ দলকে।

এরপরই নিরাপত্তা ইস্যুটা নিয়ে ভালোমতোই ভাবছে বিসিবি। যার ফলে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের আগে দেশটির ক্রিকেট বোর্ডকে জানিয়ে দেয়া হয়েছে নিরাপত্তার বিষয়টি।

ক্রাইস্ট চার্চ ইস্যু শেষ হতে না হতেই এবার সন্ত্রাসী হামলা ঘটল শ্রীলঙ্কার রাজধানী কলোম্বোয় ইস্টার সানডের অনুষ্ঠানে গির্জায় ও হোটেলে। এতে প্রাণ হারায় তিন’শ জনেরও বেশি মানুষ।

এরপর দেশটির নিরাপত্তা নিয়ে কথা উঠেছে। কথা উঠাটাই স্বাভাবিক। যেমনটা পাকিস্তানে ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর দীর্ঘ ১০ বছর কেটে গেলেও দেশটিতে স্বাভাবিক হয়নি আন্তর্জাতিক ক্রিকেট।

এই ভয়টা শ্রীলঙ্কারও। তাই তো বিশ্বকাপের পরপরই (জুলাই) আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে চিঠি দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এ নিয়ে গত কয়েক দিন গুঞ্জন শোনা গেলেও আজ বৃহস্পতিবার এ বিষয় নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, এই সময়ে শ্রীলঙ্কা নিরাপদ নয়। এটা নিয়ে পরে ভাবব।

‘বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের কথা ছিল। কিন্তু সম্প্রতি যে হামলাটা হয়েছে এরপর এই পরিস্থিতিতে সফরে যাওয়ার কোনও সুযোগই নেই।’

পাপন আরও বলেন, এই সফর নিয়ে আমরা ভাবছি। দুই ক্রিকেট বোর্ডের মধ্যে যোগাযোগ চলছে। আমরা যদি পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা পাই তবে ভেবে দেখব, নইলে যাবার প্রশ্নই ওঠে না। তবে বর্তমান যে পরিস্থিতি তাতে না যাওয়াটাই স্বাভাবিক।’

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়