logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনাল

মেসিদের বিপক্ষে দর্শক হতে হচ্ছে সালাহকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ মে ২০১৯, ২১:২৮ | আপডেট : ০৬ মে ২০১৯, ২১:৪০
ছবি-সংগৃহীত
বার্সেলোনার মাঠে ৩-০ গোলে বিধ্বস্ত হবার পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বিশাল ব্যবধানে জয় ছাড়া আর কিছুই ভাবছে না লিভারপুল। দলটির হয়ে খেলা ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনো আগে থেকেই ইনজুরি আক্রান্ত হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি থেকে ছিটকে পড়েছেন। মরার ওপর খাড়ার ঘায়ের মতো এবার আরেকটি দুঃসংবাদ রয়েছে দলটির ভক্তদের জন্য। নিজেদের মাঠ অ্যানফিল্ডে বার্সার বিপক্ষে দলটির সেরা পারফরমার মোহাম্মদ সালাহকে পাচ্ছে অলরেডরা।

সোমবার নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন দলটির কোচ ইয়র্গেন ক্লপ। যদিও দুই দিন আগেই সালাহর গুরুতর ইনজুরির বিষয়টি জানিয়েছিলেন লিভারপুল বস।

গেল শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসেলের বিপক্ষে ৭৩ মিনিটে মাথায় আঘাত লেগে স্ট্রেচারে শুয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন মিশরীয় ফরোয়ার্ড। 

সালাহকে ছাড়াই ৩-২ জয় নিয়ে গোলে মাঠ ত্যাগ করে দল। যদিও ম্যাচে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন সালাহ।

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত ১ টায় স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনার মুখোমুখি হবে লিভারপুল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সোমবার সালাহ ও ফিরমিনোর ইনজুরি নিয়ে কথা বলেন ক্লপ। ইংলিশ দলটির কোচ বলেন, তাদের দুইজনকেই আগামী ম্যাচে পাওয়া যাচ্ছে না। 

সালাহর ইনজুরি নিয়ে তিনি বলেন, মস্তিকে আঘাত পেয়েছেন তিনি। এর মানে তাকে আমরা খেলাতে পারছি না। যদিও সে নিজেকে ফিট মনে করছে। তবে চিকিৎসকরা তাকে খেলতে মানা করেছে। সে মাঠে নামার জন্য তৈরি। তবে আমরা তাকে নামতে দিতে পারব না।

বিশ্বের অন্যতম সেরা ত্রয়ী বলা হয় সাদিও মানে, রাবার্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহকে। লিভারপুলের আক্রমণভাগের সেরা দুইজনই ইনজুরিতে। সে প্রসঙ্গটি টেনে নিয়ে ক্লপ বলেন, দেখুন বিশ্বের অন্যতম সেরা দুই স্ট্রাইকার ইনজুরিতে পড়েছেন। বার্সেলোনার বিপক্ষে জয় পেতে হলে ৯০ মিনিটে আমাদের চারটি গোল দিতে হবে। যেটা অনেক বেশি কঠিন। তবু আমরা আশাবাদী। আমরা আমাদের চ্যাম্পিয়নস লিগের ক্যাম্পেইনটা সুন্দর করে উদযাপন করতে চাই।

গেল শনিবার নিউক্যাসলের মাঠ সেন্ট জেমস পার্কে প্রতিপক্ষের গোলরক্ষক মার্টিন দুভ্রাভকারের মাথার সঙ্গে সালাহর মাথায় সংঘর্ষ হয়। কর্নারের বলে হেড করতে লাফিয়ে উঠেন সালাহ। দুভ্রাভকাও বল নিজের গ্লাভসে পুরতে লাফিয়ে উঠেন। ফলে বাতাসেই দুইজনের আঘাত পান।

এর আগে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠার লড়াইয়ে বার্সার মাঠ নু ক্যাম্পে লিওনেল মেসির জোড়া গোল ও লুইজ সুয়ারেজের ১ গোলে ৩-০তে হেরে আসতে হয়েছিল লিভারপুলকে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়