• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

প্রস্তুতি ম্যাচে তাসকিনের ৩ উইকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ মে ২০১৯, ২০:৩৯

ডাবলিনের দ্য হিলস ক্লাবে একমাত্র প্রস্তুতি ম্যাচে টসে হেরে আগে ফিল্ডিং করতে হয়েছে টাইগারদের। আয়ারল্যান্ডের ৬ ডিগ্রী তাপমাত্রায় কনকনে ঠান্ডায় দাঁড়ানোটাই যেন মুশকিল হয়ে পড়েছে সাকিব-তামিমদের জন্য। টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তো বোলিং করতেই আসেননি। মাশরাফি বোলিং যেহেতু করেননি তাই আশা করা যায় ব্যাটিংটাও করবেন না।

টাইগার অধিনায়ক না খেললেও খেলেছেন তিন পেসার। একাদশে ছিলেন রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। তিন পেসারের দল নিয়েও আইরিশ ব্যাটসম্যানদের সামনে সাদামাটা ছিল বাংলাদেশের বোলিং লাইনআপ।

আয়ারল্যান্ড উলভসের দলীয় ৩৩ রানের মাথায় ওপেনার জ্যাক টেক্টরের উইকেট হারান রুবেলের ওভারে। এরপর ২৫ বলে ১৫ রান করে মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জ্যাক।

অন্যদিকে ৭৯ রানের মাথায় তিন নম্বরে ব্যাট করতে নামা জ্যামস শ্যানন ফিরে যান সাকিব আল হাসানের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে।

উলভসের উদ্বোধনী ব্যাটসম্যান জেমস ম্যাককালাম খেলেন ১০৯ বলে ১০২ রানের ইনিংস। তাকে ফেরান রুবেল হোসেন।

ম্যাককালামের পর ৯১ রান করা সিমি সিংকে ফেরান তাসকিন। অধিনায়ক টেক্টরকে ৮ রানে ফেরান মেহেদী মিরাজ। শেন গেটাকেকে ৯ রানে ফেরান ফরহাদ রেজা। এছাড়া স্টিফেন ডোহেনিকে ১ রান আর নেইল রককে ৯ রানে ফেরান তাসকিন।

নির্ধারিত ৫০ ওভার শেষে আয়ারল্যান্ড উলভসের দলীয় রান দাঁড়ায় ৮ উইকেটে ৩০৭ রান।

তাসকিন ১০ ওভারে ৬৬ রানে ৩ উইকেট, ৯ ওভার বোলিং করে ৬৩ রান দিয়ে রুবেল হোসেন নেন ২ উইকেট। ফরহাদ রেজা ১০ ওভারে ৬৬ রানে ১ উইকেট, সাকিব আল হাসান ১০ ওভারে ৩৩ রানে ১ উইকেট ও মেহেদী মিরাজ ৬ ওভারে ৪৪ রান দিয়ে নেন ১ উইকেট।

আয়ারল্যান্ড উলভস

হ্যারি টেক্টর (অধিনায়ক), জেমস ক্যামেরন ডো, পিটার চেজ, স্টিফেন ডোহেনি, শেন গেটকাটে, ট্রাইওন কেন, নেইল রক, জেমস শ্যানন, সিমি সিংহ, জ্যাক টেক্টর ও ক্রেইগ ইয়াং।

বাংলাদেশ

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, ইয়াসির আলী, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh