logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

বাংলাদেশ-আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের চূড়ান্ত সূচি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ মে ২০১৯, ১৫:৫৬ | আপডেট : ০৫ মে ২০১৯, ১৬:০৪
ছবি- সংগৃহীত
বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছে বাংলাদেশ। প্রতিপক্ষ হিসেবে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। নিঃসন্দেহে টাইগারদের জন্য এর থেকে প্রস্তুতির বড় সুযোগ আর হতেই পারে না। যদিও আয়ারল্যান্ডের খেলা হচ্ছে না বিশ্বকাপে। বাচাই পর্বের মিশনে বাদ পড়ে যাওয়া দলটি সিরিজের আয়োজন করেছে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে। সিরিজটা আইরিশদের জন্য অন্য আট-দশটা সিরিজের মতো হলেও বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের জন্য বিশ্বকাপ প্রস্তুতিরই অংশ।

৫ মে রোববার থেকে শুরু হয়ে ত্রিদেশীয় সিরিজটি চলবে ১৭ মে শুক্রবার পর্যন্ত। 

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ১৪ সদস্যের দল ঘোষণা করেছে। যদিও তাদের দলে নেই ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েট, শিমরন হেটমায়ার মতো তারকা খেলোয়াড়রা।

এর কারণ হিসেবে দেখানো হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। তারা আইপিএলে খেলেই প্রস্তুত হবে বিশ্বকাপ মাতানোর জন্য।

অন্যদিকে বাংলাদেশ পূনার্ঙ্গ শক্তি নিয়েই পাড়ি জমিয়েছে আয়াল্যান্ডে। বিশ্বকাপের মূল স্কোয়ডের সঙ্গে এই সিরিজের জন্য আরও যোগ করা হয়েছে চার জনকে। 

এই সিরিজে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলবে অন্য দলের সঙ্গে। এর মানে ৪টি ম্যাচ খেলার সুযোগ পাবে দলগুলো। ফাইনালে যাওয়া দুই দল পাবে ৫টি ম্যাচ। প্রতিটি ম্যাচই বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিট থেকে শুরু হবে।

এই সিরিজের ম্যাচগুলো বাংলাদেশে সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টিভি। এছাড়া ইউটিউবে সরাসরি সম্প্রচার করবে র‍্যাবিটহোল বিডি।

এছাড়াও পাকিস্তানে টেন স্পোর্টস, যুক্তরাজ্যে বিটি স্পোর্টস, অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস, সেভেন নেটওয়ার্ক, দক্ষিণ আফ্রিকায় সুপার স্পোর্টস, কানাডায় এটিএন ক্রিকেট প্লাস, সিবিএন, যুক্তরাষ্ট্রে উইলো টিভি, ওয়েস্ট ইন্ডিজে ইএসপিএন ক্যারিবিয়ান ও মধ্যপ্রাচ্যে ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি।

আয়ারল্যান্ড দল

উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ড্রু বালবার্নি, জর্জ ডকরেল, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, মার্ক আডায়ার, টিম মারটাঘ, কেভিন ও’ব্রায়েন, বয়েড র‌্যানকিন, পল স্টার্লিং, স্টুয়ার্ট টমসন, লর্কান টাকার, গ্যারি উইলসন।

ওয়েস্ট ইন্ডিজ দল

জেসন হোল্ডার (অধিনায়ক),  জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেজ, শন ডওরিচ এবং জোনাথন কার্টার।

বাংলাদেশ দল 

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, ইয়াসির আলী, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

ত্রিদেশীয় সিরিজের সূচি

তারিখ

সময়

ম্যাচ

ভেন্যু

৫ মে

বিকেল ৩:৪৫

আয়ারল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ

ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব

৭ মে

বিকেল ৩:৪৫

বাংলাদেশ - ওয়েস্ট ইন্ডিজ

ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব

৯ মে

বিকেল ৩:৪৫

আয়ারল্যান্ড - বাংলাদেশ

মালাহাইড ক্রিকেট ক্লাব

১১ মে

বিকেল ৩:৪৫

আয়ারল্যান্ড - ওয়েস্ট ইন্ডিজ

মালাহাইড ক্রিকেট ক্লাব

১৩ মে

বিকেল ৩:৪৫

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ

মালাহাইড ক্রিকেট ক্লাব

১৫ মে

বিকেল ৩:৪৫

আয়ারল্যান্ড - বাংলাদেশ

ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব

১৭ মে

বিকেল ৩:৪৫

ফাইনাল

মালাহাইড ক্রিকেট ক্লাব

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়