logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

অ্যানফিল্ডে বার্সার বিপক্ষে সালাহকে নিয়ে সংশয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ মে ২০১৯, ১৩:২২ | আপডেট : ০৫ মে ২০১৯, ১৪:১৪
ছবি- সংগৃহীত

আগামী ৭ মে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে অ্যানফিল্ডে রাত ১ টায় বার্সেলোনার মুখোমুখি হবে লিভারপুল। কিন্তু তার আগে দুশ্চিন্তা ভর করছে স্বাগতিক দলটির ঘাড়ে। আর সেটি হচ্ছে বার্সার বিপক্ষে মিশরীয় এ  তারকাকে পাবে তো? কারণ ইতোমধ্যেই ইনজুরির কারণে দলে নেই ব্রাজিলিয়ান ফিরমিনো। এবার যদি সালাহকেও হারাতে হয় তাহলে বড় ধাক্কাই খাবে লিভারপুল। 

শনিবার রাতে প্রিমিয়ার লিগে নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচে ৭৩ মিনিটে মাথায় আঘাত লেগে স্ট্রেচারে শুয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন অলরেড ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। সালাহ মাঠ ছাড়লেও জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল। এতে করে ম্যানসিটিকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দলটি। ম্যাচে দলের প্রথম গোলটিও করেন সালাহ।

নিউক্যাসলের মাঠ সেন্ট জেমস পার্কে দুর্দান্তই খেলছিলেন সালাহ। খেলার প্রায় ২০ মিনিট বাকি থাকতেই প্রতিপক্ষের গোলরক্ষক মার্টিন দুভ্রাভকার সঙ্গে মাথায় মাথায় সংঘর্ষ হয়। কর্নারের বলে হেড করতে লাফিয়ে উঠেন সালাহ। দুভ্রাভকাও বল নিজের গ্লাভসে পুরতে লাফিয়ে উঠেন। ফলে বাতাসেই দুইজনের মাথায় মাথায় সংঘর্ষ হয়।

প্রাথমিকভাবে জানা গেছে, মাথার আঘাতটা বেশ গুরুতর। মঙ্গলবারের আগে তার সুস্থ হয়ে উঠার সম্ভাবনা ক্ষীণই। যদি সত্যিই তিনি খেলতে না পারেন, সেটি হবে লিভারপুলের জন্য বড় এক ধাক্কা। বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে খেলাই এখন অনিশ্চিত তার। 

লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ অবশ্য আশাবাদী, অ্যানফিল্ডের পরের লেগের ম্যাচের আগেই সুস্থ হয়ে উঠবেন সালাহ। তিনি বলেন, সালাহ দ্বিতীয় লেগেই ফিরবেন, প্রতিপক্ষ গোলরক্ষকের শরীর তার মাথায় লেগেছিল, এরপরই সে মাটিতে পড়ে গেছে। ডাক্তাররা সিদ্ধান্ত নিয়েছিলেন মাঠের বাইরে নিয়েই পরীক্ষা করা হবে সালাহকে। সে পরবর্তীতে ড্রেসিংরুমে বসেই খেলা দেখেছে। সে ঠিক আছে, কিন্তু আমাদের আরও অপেক্ষা করতে হবে। আঘাতটা বেশ জোরেই লেগেছে।

এদিকে সালাহর খেলা নিয়ে সংশয় থাকলেও নিশ্চিতভাবেই বার্সার বিপক্ষে দ্বিতীয় লেগ খেলতে পারছেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচে মাঠেই নামতে পারেননি তিনি। মাংসপেশির ইনজুরির কারণে বার্সার বিপক্ষে ফিরমিনো খেলবেন না, জানিয়ে ক্লপ বলেন, বার্সার বিপক্ষে ম্যাচের জন্য সুস্থ হতে পারবে না। মনে হয় মৌসুমের বাকি সময়টাও সে মাঠে নামতে পারবে না।

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়