• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উন্নতির আশায় আরচ্যারি বিশ্বকাপের পথে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মে ২০১৯, ১৮:১০
ছবি- আরচ্যারি ফেডারেশন

রিকার্ভ দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালের লক্ষ্য নিয়ে, আরচ্যারি বিশ্বকাপ স্টেজ-টু তে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আর একক ইভেন্টে টার্গেট, অন্তত সেরা পনের’র মধ্যে থাকা।

আরচ্যারি বিশ্বকাপে অংশগ্রহণ উপলক্ষে শনিবার অলিম্পিক ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে, এ আশাবাদ জানান কোচ মার্টিন ফ্রেডারিক।

রিকার্ভে চারজন পুরুষ ও একজন নারীসহ পাঁচজন এবং কম্পাউন্ড ইভেন্ট একজন পুরুষ ও একজন নারীসহ দু’জনসহ সাতজন বাংলাদেশি আর্চার অংশ নিচ্ছে এবারের আসরে।

রিকার্ভে পুরুষ একক, পুরুষ দলীয়, নারী একক ও মিশ্র দলীয় এবং কম্পাউন্ডে পুরুষ একক, নারী একক ও মিশ্র দলীয় ইভেন্টে শ্রেষ্ঠত্বের জন্য লড়াই করবেন লাল-সবুজের প্রতিনিধি হয়ে।

রিকার্ভে রুমান সানা, তামিমুল ইসলাম, হাইকম আহমেদ রুবেল, ইমদাদুল হক মিলন ও বিউটি রায় এবং কম্পাউন্ড ইভেন্ট লড়বেন অসীম কুমার দাস ও সুস্মিতা বণিক।

শ্যুটিং দূরত্ব রিকার্ভ বিভাগে ৭০ মিটার আর কম্পাউন্ড বিভাগে ৫০ মিটার। ২০১৮ সালে প্রথমবারের মতো আরচ্যারি বিশ্বকাপের স্টেজ-ফোরে অংশ নিয়ে রিকার্ভে রুমান সানা ১৭তম স্থান দখল করেন। এবার সেটাকে আরও কমিয়ে আনার লক্ষ্য জানান কোচ ফ্রেডারিক। দলগত রিকার্ভেও ১৭তম হয় বাংলাদেশ পুরুষ দল।

বিশ্ব র‌্যাংকিং বিবেচনা করে বিশ্বকাপের জন্য সেরাদের বাছাই করা হয়েছে জানিয়ে, এবার আরও ভাল ফলাফলের প্রত্যাশা জানান আরচ্যারি ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দীপু।

৪০ দেশের ৩০০ আর্চার নিয়ে ৬ থেকে ১২ মে চীনের সাংহাইতে বসবে আরচ্যারি বিশ্বকাপ স্টেজ-টু’র এবারের আসর।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh