logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

তৃতীয়বারে চূড়ান্ত হলো বাংলাদেশের জার্সি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ মে ২০১৯, ১৭:১৮ | আপডেট : ০২ মে ২০১৯, ১৭:৩২
ছবি- বিসিবি
তৃতীয়বারে চুড়ান্ত হলো বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি। বিতর্ক বাংলাদেশ দলের পিছু যেন ছাড়ছেই না। দল নিয়ে বিতর্ক, ফটো সেশন নিয়ে বিতর্ক এবং সবশেষ জার্সি নিয়ে বিতর্ক। কারো দাবি সবুজ রঙের জার্সি নাকি পাকিস্তানের পতাকার রঙের সঙ্গে মিলে যায় আবার লাল জার্সি মিলে জিম্বাবুয়ের জার্সির সঙ্গে। সামাজিক যোগাযোগ মাধ্যমে টাইগার সমর্থকদের বিতর্কের মুখে শেষ পর্যন্ত টনক নড়ে বিসিবির।

আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। ক্রিকেটের সর্বোচ্চ আসরকে সামনে রেখে এবার হোম ও অ্যাওয়ে ভিত্তিতে দুটি আলাদা জার্সি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার একটি সবুজ ও অন্যটি লাল রংয়ের। গেল ২৯ এপ্রিল জার্সি উন্মোচন করা হয়। সবুজ জার্সি পরে ফটো সেশন অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজার দল। এরপরই শুরু হয় জার্সি নিয়ে আপত্তিকর মন্তব্য। জার্সি দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় নানা প্রতিক্রিয়া, কারণ সবুজ জার্সিতে ছিল না কোনো লালের ছোঁয়া। পরের দিন জরুরি সংবাদ সম্মেলেন ডেকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, খুব দ্রুতই পরিবর্তন হচ্ছে বাংলাদেশের জার্সি। এর জন্য অনুমতিও মিলেছে আইসিসি থেকে। 

বৃহস্পতিবার বিকেলে বিসিবির পক্ষ থেকে পরিবর্তিত জার্সির প্রকাশ করা হয়েছে। ক্রিকেট বোর্ডের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনসের সিনিয়র ম্যানেজার রাবিদ ইমাম এক বিজ্ঞপ্তির মাধ্যমে হোম ও অ্যাওয়ে দুটি জার্সিই প্রকাশ করেন। 

তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) অনুমতি পেয়ে সবুজ জার্সিটি পরিবর্তন করা হয়েছে।

নতুন সবুজ জার্সিটির বুকে লাল রং সংযোজন করা হয়েছে। যেখানে ইংরেজিতে বাংলাদেশ লেখা পেছনের অংশে লাল রং যোগ হয়েছে। তবে আগে প্রকাশিত লাল জার্সিতে কোনো পরিবর্তন হয়নি।

ওয়াই/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়