logo
  • ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

মাঠ থেকে হাসপাতালে ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ মে ২০১৯, ১১:৩১
হাসপাতালের বেডে শুয়ে পোর্তো গোলরক্ষক ইকার ক্যাসিয়াস

পোর্তোর হয়ে ট্রেনিং গ্রাউন্ডে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন কিংবদন্তী গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। এসময় হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করেন তিনি। টিম ডাক্তার ক্যাসিয়াসের অসুস্থতার লক্ষণ বুঝতে ভুল করেননি। তড়িঘড়ি তাকে সিইউএফ পোর্তো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৩৭ বছর বয়সী ক্যাসিয়াসের হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়। ‘বিপদমুক্ত’ বলে জানিয়েছে পর্তুগিজ সংবাদমাধ্যম।

পর্তুগালের প্রিমেরা লিগে রোববার দেসপোর্তিভো অ্যাভেজের মুখোমুখি হবে পোর্তো। এ ম্যাচকে সামনে রেখে বুধবার সকালে যথারীতি দলের সঙ্গে অনুশীলন করছিলেন স্পেন ও রিয়াল মাদ্রিদের কিংবদন্তী গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।

ক্যাসিয়াসের হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরে নড়েচড়ে বসে আন্তর্জাতিক ফুটবলমহল। ফুটবল বিশ্বের প্রতিটি প্রান্ত থেকে শুধু অনুরাগীরাই নন, তারকা ফুটবলাররাও দ্রুত সুস্থতা কামনা করে বার্তা দেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছেন জাতীয় দল ও রিয়ালে তার সাবেক সতীর্থ সার্জিও রামোস, আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল, রিয়াল ফরোয়ার্ড গ্যারেথ বেল, স্পেন ও বার্সার কিংবদন্তি কার্লোস পুয়েলসহ আরও অনেকে। এছাড়া ক্যাসিয়াসের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছে এফসি পোর্তো, ভ্যালেন্সিয়া, বার্সেলোনা, এএস রোমা, ম্যানচেস্টার সিটিসহ ইউরোপের অধিকাংশ বড় ক্লাব।

পরে হাসপাতাল থেকেই ক্যাসিয়াস সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি ভয়ানক পরিস্থিতির মুখে পড়লেও পরিস্থিতির সঙ্গে লড়াই করার ক্ষমতা রয়েছে তার। আপাতত তিনি ভালো আছেন।

পর্তুগিজ সংবাদমাধ্যম জানিয়েছে, প্রাথমিক বিপদ কাটলেও মৌসুমের বাকি সময়ে সম্ভবত আর মাঠে নামতে পারবেন না ক্যাসিয়াস। এ বছর পোর্তোকে চ্যাম্পিয়নস লিগের নক-আউটে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। রিয়ালের হয়ে রেকর্ড ৭২৫টি ম্যাচ খেলা ক্যাসিয়াস পাঁচবার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছেন। তিনবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। দু’টি কোপা দেল রে’র পদক ঝুলিয়েছেন গলায়। সব মিলিয়ে মাদ্রিদকে তিনি মোট ১৯টি ট্রফি দিয়েছেন।

বয়সভিত্তিক ও মূল দল মিলিয়ে রিয়াল মাদ্রিদে ২৫ বছর কাটানোর পর ২০১৫ সালে পোর্তোয় যোগ দেন ক্যাসিয়াস। এই বয়সেও গোলপোস্টের নিচে দৃঢ়তা দেখানোয় গত মার্চেই তার সঙ্গে এক বছরের নতুন চুক্তি করে পোর্তো।

ক্যাসিয়াস তেকাঠির নিচে থাকার সময় ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। এছাড়া ২০০৮ ও ২০১২ ইউরো কাপ জয়ী স্পেন দলের সদস্য ছিলেন ক্যাসিয়াস। পোর্তোকেও ইতোমধ্যে একটি লিগসহ দু’টি ট্রফি দিয়েছেন স্প্যানিশ গোলরক্ষক।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়