logo
  • ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়লো টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ মে ২০১৯, ১১:০৪ | আপডেট : ০১ মে ২০১৯, ১৫:৪৮
বাংলাদেশ ছাড়ার আগে বিমানবন্দরে উইকেটরক্ষক মুশফিকুর রহিম

ইংল্যান্ডে অনুষ্ঠিত দ্বাদশ বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজকে সামনে রেখে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। 

বুধবার সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাশরাফিদের বহনকারী বিমানটি ডাবলিনের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করে। ডাবলিনগামী দলের সঙ্গে ছিলেন না সহ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি আজ সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশ ছাড়বেন।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৯ সদস্যের মধ্যে এই বহরে যাচ্ছেন ১৭ জন। এর আগে গতকাল রাতেই আয়ারল্যান্ডের পথে পাড়ি জমিয়েছেন ফরহাদ রেজা।

বিমানবন্দরে ক্যামেরাবন্দী কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

বাংলাদেশ, উইন্ডিজ এবং স্বাগতিক আয়ারল্যান্ডের সাথে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অংশ নেবেন মাশরাফি-মুশফিকরা। বিশ্বকাপের আগে এই সিরিজই বাংলাদেশের শেষ প্রস্তুতি সিরিজ। ৭ মে ডাবলিনে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের আয়ারল্যান্ড সফর। এরপর ৯ মে স্বাগতিক আয়ারল্যান্ড, ১৩ মে উইন্ডিজ এবং ১৫ মে স্বাগতিক আয়ারল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। টুর্নামেন্টটির ফাইনাল হবে ১৭ মে।

এরপরই বাংলাদেশ দল সেখান থেকে বিশ্বকাপকে সামনে রেখে ইংল্যান্ডে পাড়ি জমাবে। ২৬ তারিখ কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ আর ২৮ মে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে মাশরাফিরা।

বিশ্বকাপ ৩০ মে থেকে শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হবে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ৫ জুন কিউইদের বিপক্ষে, ৮ জুন স্বাগতিক ইংল্যান্ড, ১১ জুন শ্রীলঙ্কা, ১৭ জুন উইন্ডিজ, ২০ জুন অস্ট্রেলিয়া, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারত এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হওয়ায় প্রথম পর্ব উৎরাতে পারলে ৯ই জুলাই থেকে শুরু হওয়া সেমিফাইনালেও দেখা যেতে পারে বাংলাদেশকে। 

whirpool
বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, লিটন কুমার দাশ, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী ও মোহাম্মদ সাইফউদ্দিন। 

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড
তামিম ইকবাল, লিটন কুমার দাশ, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, ইয়াসির আলী রাব্বী, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

এএ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়