• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পেন্টা মিশনের প্রথমধাপে আয়াক্সের জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মে ২০১৯, ০৯:৩২
গোলের পর আয়াক্সের খেলোয়াড়দের উল্লাস

মাঠে নামার আগেই বলা হয়েছিল আয়াক্স-টটেনহ্যাম উভয় দলই কয়েকযুগ পর চ্যাম্পিয়নস লিগের সেমিতে খেলার সুযোগ পেয়েছে। তাই উভয় দলের দ্বৈরথে থেমে যেতে হবে এক দলকে। বলা চলে তারুণ্যের মিশেলে গড়া আয়াক্স থামিয়ে দিল টটেনহ্যামকে। নিজেদের মাঠে এগিয়ে থেকে নামবে ইয়োহান ক্রুয়েফের শিষ্যরা।

সান্তিয়াগো বার্নাব্যু, জুভেন্টাস স্টেডিয়াম এ দুই জায়গাতেই প্রতিপক্ষকে কাঁদিয়ে সেমিতে সুযোগ পেয়েছিল ডাচ ক্লাবটি। অনেকেই হয়ত ভেবেছিল এতদূর আসাটা তাদের সৌভাগ্য। কিন্তু গতরাতে টটেনহ্যামের বিপক্ষে জয় দিয়ে জানান দিল তাদের সেমিতে আসাটা 'ফ্লুক' নয় কোনওভাবেই। আর এ জয়ে ২০১৮-১৯ চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে প্রতিপক্ষের মাঠে জয়ের 'হ্যাটট্রিক' গড়লো তারা।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় টটেনহ্যামের মাঠ হটস্প্যারে আতিথেয়তা নেয় আয়াক্স। ডনি ভ্যান ডিবিকের একমাত্র গোলে হটস্প্যার থেকে জয় নিয়ে ফিরেছে তারুণ্যে গড়া দল আয়াক্স।

পুরো ম্যাচে বল পজিশনে এগিয়ে থাকে টটেনহ্যাম। কিন্তু প্রথমার্ধেই গোল খেয়ে বসে স্বাগতিকরা। এ জন্য তারা বলতে পারে দলের সেরা তারকাদের অনুপস্থিতির কারণে আয়াক্সের বিপক্ষে সুবিধা করতে পারেনি। ইনজুরি ও নিষেধাজ্ঞা থাকায় হ্যারিকেন, সের্জে অরিয়ের, এরিক লামেলা, হ্যারি উইঙ্কস ও নেই সন হিউং মিন কে পায়নি স্পার্সরা।