বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইরিশদের দল ঘোষণা

প্রকাশ | ৩০ এপ্রিল ২০১৯, ১৬:১৫

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও বাংলাদেশের উইকেট রক্ষক মুশফিক রহিম || ফাইল ছবি

ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগে আয়ারল্যান্ডের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ অংশ নিচ্ছে বাংলাদেশ দল। এই সিরিজের আগে আগামী তিন মে শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ খেলবে আয়ারল্যান্ড। এই ম্যাচ ও ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য সোমবার স্কোয়াড ঘোষণা করেছে আইরিশরা।

১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা দুই নবীন ক্রিকেটার জশ লিটল ও লর্কান টাকার। দলে ফিরেছেন আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ইনজুরির কারণে বাদ পড়া গ্যারি উইলসনও।

টুর্নামেন্টের জন্য আগেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। বুধবার সকালে দেশ ছাড়বে টাইগাররা।

এদিকে সিরিজে নিজেদের ম্যাচের আগে পাঁচ মে রোববার আয়ারল্যান্ডের ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মাশরাফি বিন মুর্তজা। ওই ম্যাচের পর আইরিশরা টুর্নামেন্টে বাকি অংশের জন্য স্কোয়াড ঘোষণা করবে বলে জানানো হয়েছে।

আগামী পাঁচ মে থেকে শুরু হচ্ছে তিন জাতীর এই সিরিজ। প্রথম দিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামবে স্বাগতিকরা। সাত মে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ নামবে আইরিশদের বিপক্ষে। আগামী ১৭ মে হবে সিরিজের ফাইনাল। সেখান থেকেই বিশ্বকাপের লড়াইয়ে বাংলাদেশ পাড়ি জমাবে ইংল্যান্ডে।

ইংল্যান্ড ম্যাচ ও ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য আয়ারল্যান্ড স্কোয়াড

উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ড্রু বালবার্নি, জর্জ ডকরেল, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, টিম মারটাঘ, কেভিন ও’ব্রায়েন, বয়েড র‌্যানকিন, পল স্টার্লিং, স্টুয়ার্ট টমসন, লর্কান টাকার, গ্যারি উইলসন।

ওয়াই