• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঘুষি কাণ্ডে আট ম্যাচ নিষিদ্ধ হতে যাচ্ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০১৯, ১৪:০১
ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে স্টেডিয়ামের বসে ম্যানইউয়ের বিপক্ষে দলের মাঠের বাইরে বসে পরাজয় দেখেছিলেন সেরা তারকা নেইমার। সেই ম্যাচে দেখে সোশ্যাল মিডিয়ায় রেফারিকে অপমান করে মন্তব্য করেন ব্রাজিলিয়ান এ তারকা। যার কারণে চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচে নিষিদ্ধ হয়েছেন তিনি।

এবার আরও বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন ট্রান্সফার মার্কেটের সবচেয়ে দামি খেলোয়াড় নেইমার। লিগ কাপের ফাইনালে রেনের কাছে পরাজয়ের পর পুরস্কার নিতে যাওয়ার সময় গ্যালারিতে এক দর্শককে মেজাজ হারিয়ে ঘুষি মেরে বসেন ব্রাজিলের এ সেনসেশন। ধারণা করা হচ্ছে ওই ঘটনায় আট ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

নেইমারের এই কাণ্ডে কম সমালোচনা শুনতে হয়নি। এই ঘটনায় তার বিরুদ্ধে অভিযোগ আনতে পারে ফ্রেঞ্চ লিগের কমিটি। শাস্তি হিসেবে আট লিগ ম্যাচে নিষেধাজ্ঞাও পেতে পারেন তিনি।

ওই দিনের ঘটনায় দলের কোচকেও সঙ্গে পাচ্ছেন না পিএসজি তারকা। পিএসজি কোচ টমাস টুখেল বলেন, নেইমারের ওই কাজটা করা একদমই উচিত হয়নি, নেইমার যা করেছে, সেটা আমার একদমই পছন্দ হয়নি। আপনি এটা কিছুতেই করতে পারেন না! আমি ঘটনাটা পুরোপুরি দেখিনি। তবে সবাই যেভাবে বলছে, তাতে আমি খুবই অবাক হয়েছি। হারের পর মেডেল নিতে যাওয়াটা খুব কঠিন কাজ। সবার জন্যই এটা কঠিন ছিল। কিন্তু হারলেও আপনাকে মাথা ঠাণ্ডা রাখতে হবে, সবার প্রতি সম্মানও দেখাতে হবে। রেগে গিয়ে একজন দর্শকের সাথে এমন আচরণ করতে পারেন না আপনি।