logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

ঘুষি কাণ্ডে আট ম্যাচ নিষিদ্ধ হতে যাচ্ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ এপ্রিল ২০১৯, ১৪:০১ | আপডেট : ৩০ এপ্রিল ২০১৯, ১৪:০৫
ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে স্টেডিয়ামের বসে ম্যানইউয়ের বিপক্ষে দলের মাঠের বাইরে বসে পরাজয় দেখেছিলেন সেরা তারকা নেইমার। সেই ম্যাচে দেখে সোশ্যাল মিডিয়ায় রেফারিকে অপমান করে মন্তব্য করেন ব্রাজিলিয়ান এ তারকা। যার কারণে চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচে নিষিদ্ধ হয়েছেন তিনি। 

এবার আরও বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন ট্রান্সফার মার্কেটের সবচেয়ে দামি খেলোয়াড় নেইমার। লিগ কাপের ফাইনালে রেনের কাছে পরাজয়ের পর পুরস্কার নিতে যাওয়ার সময় গ্যালারিতে এক দর্শককে মেজাজ হারিয়ে ঘুষি মেরে বসেন ব্রাজিলের এ সেনসেশন। ধারণা করা হচ্ছে ওই ঘটনায় আট ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

নেইমারের এই কাণ্ডে কম সমালোচনা শুনতে হয়নি। এই ঘটনায় তার বিরুদ্ধে অভিযোগ আনতে পারে ফ্রেঞ্চ লিগের কমিটি। শাস্তি হিসেবে আট লিগ ম্যাচে নিষেধাজ্ঞাও পেতে পারেন তিনি।

ওই দিনের ঘটনায় দলের কোচকেও সঙ্গে পাচ্ছেন না পিএসজি তারকা। পিএসজি কোচ টমাস টুখেল বলেন, নেইমারের ওই কাজটা করা একদমই উচিত হয়নি, নেইমার যা করেছে, সেটা আমার একদমই পছন্দ হয়নি। আপনি এটা কিছুতেই করতে পারেন না! আমি ঘটনাটা পুরোপুরি দেখিনি। তবে সবাই যেভাবে বলছে, তাতে আমি খুবই অবাক হয়েছি। হারের পর মেডেল নিতে যাওয়াটা খুব কঠিন কাজ। সবার জন্যই এটা কঠিন ছিল। কিন্তু হারলেও আপনাকে মাথা ঠাণ্ডা রাখতে হবে, সবার প্রতি সম্মানও দেখাতে হবে। রেগে গিয়ে একজন দর্শকের সাথে এমন আচরণ করতে পারেন না আপনি।

ইউরোপের সংবাদমাধ্যম জানিয়েছে সেই দর্শক রেনের সমর্থক। নেইমার পাশ দিয়ে যাওয়ার সময় সেই দর্শক নাকি বলেছেন, ‘ফুটবলটা কীভাবে খেলতে হয় তা শেখো।’ 

অবশ্য ম্যাচে পিএসজি নেইমারের গোলেই ২-০ ব্যবধানে এগিয়ে ছিল। পরে অবশ্য ম্যাচে ফেরে রেনে, ট্রাইবেকারে তারা ৬-৫ গোলে হারায় পিএসজকে। 

শাস্তি হলে তা পিএসজির আগামী ম্যাচ (শনিবার নিসের বিপক্ষে) থেকে কার্যকর হবে না। ১১ মে অ্যাঞ্জার্সের মুখোমুখি হবে পিএসজি—এ ম্যাচ থেকে শাস্তি শুরু হবে, তবে সবার আগে ফরাসি ফুটবল কমিশনের তদন্তে নেইমারকে দোষী প্রমাণ করতে হবে। এ নিয়ে বৃহস্পতিবার ফরাসি ফুটবল কমিশন সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়