• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জার্সি পরিবর্তনে আইসিসিতে আবেদন করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ এপ্রিল ২০১৯, ১৩:১২
বিশ্বকাপ জার্সি হাতে বাংলাদেশের অধিনায়ক ও বিসিবি সভাপতি

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলতে আগামীকাল দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে গতকাল মিরপুরের হোম অব ক্রিকেটে বিশ্বকাপের জার্সি উন্মোচন করে বিসিবি। এতে সাকিব ছাড়া বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডের সকলেই উপস্থিত ছিলেন। বিশ্বকাপের জার্সি পরে অফিসিয়াল ফটোসেশনে অংশ নেন মাশরাফিরা। মুহূর্তের মধ্যে জার্সির ছবি সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

বিশ্বকাপের জন্য দুই ধরনের জার্সি বানিয়েছে বিসিবি। একটি হচ্ছে সবুজ। যেখানে লালের কোনও ছোঁয়া নেই। আরেকটি হচ্ছে লাল রঙের জার্সি। এখানে অবশ্য হালকা সবুজ রঙ রয়েছে। মূলত বেশিরভাগ ম্যাচেই সবুজ জার্সি পরে খেলবে টাইগাররা।

সোমবার জার্সি উন্মোচনের পরপরই বিতর্কের সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বইছে সমালোচনার ঝড়। কেউ কেউ সবুজ রঙের এই জার্সি পাকিস্তান ও আয়ারল্যান্ডের জার্সির সঙ্গে মিলে গিয়েছে বলে মন্তব্য করছেন। বিশেষ করে এই জার্সিতে লাল রঙের কোনও ছোঁয়া না থাকাতেই বেশি সমালোচনা হচ্ছে। কারণ, বাংলাদেশের জাতীয় পতাকার রং লাল-সবুজ।

এমন বিতর্কের পর সোমবার রাতেই একটি বেসরকারি টিভি চ্যানেলকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে বলেন, দেশের জনগণের আকাঙ্ক্ষা ও সাধারণ দর্শকদের আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় ক্রিকেট দলের জার্সি বদলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।