logo
  • ঢাকা রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

দলে ফিরেও নিষেধাজ্ঞায় হেলস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ এপ্রিল ২০১৯, ১৩:৩৫ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ১৪:০৪
ছবি- সংগৃহীত
বিশ্বকাপ দলে হেলস, ব্যক্তিগত কারণে সাময়িক অবসরে হেলস, অবসর ভেঙ্গে দলে যোগ দিচ্ছেন হেলস এবং ড্রাগ নেয়ায় নিষিদ্ধ হলেন হেলস। চলতি সপ্তাহ জুড়ে ইংলিশ গণমাধ্যমগুলোয় ভাসছে অ্যালেক্স হেলসের নাম।

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে ছিলেন হেলস। এরপর অজানা কারণে সাময়িক অবসরের কথাও জানান তিনি। তার দু’দিন যেতে না যেতেই আবারও দলে যোগ দেয়ার কথা জানান এই মারকুটে ওপেনার। কিন্তু তার পরই ঘটল উল্টোটা। ড্রাগ নেয়ার কারণে এবার তাকে ২১ দিনের জন্য নিষিদ্ধ করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

দ্বিতীয়বারের মতো ড্রাগ নেয়ায় জন্যই নিষিদ্ধ হলেন তিনি। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের ব্যাপারে হেলসের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে এমন কথা বলছেন অনেকে। কিন্তু এ বছরের শুরুতে ড্রাগ নিয়ে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় নিষিদ্ধ হতে হলো তাকে।

গত সপ্তাহে প্রকাশিত হওয়া ইংল্যান্ড বিশ্বকাপ স্কোয়াডের অন্যতম সদস্য ৩০ বছর বয়সী হেলস এবারের কাউন্টি ক্রিকেটের শুরুতেও ছিলেন না। কয়েকদিন আগেই তার কাউন্টি দল ন্যাটিংহ্যাম্পশায়ার জানায় ব্যক্তিগত কারণে কাউন্টিতে খেলবেন না হেলস।

তার ক্রিকেটে ফিরে আসার ব্যাপারে সঠিক কোনও খবর না পাওয়া গেলেও ইংল্যান্ডের প্রভাবশালী দৈনিক গার্ডিয়ান বলছে, ২১ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে হেলসকে। তবে আশা করা যাচ্ছে, এই সপ্তাহেই কার্ডিফে ইংল্যান্ডের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে যোগ দিবেন হেলস। গত বছর একই কারণে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এছাড়াও ইংল্যান্ডের আরেক ক্রিকেটার বেন স্টোকসের হোটেলের বাইরে মারামারির ঘটণাতো গড়িয়েছে আদালত পর্যন্ত।

সাধারণত এমন ঘটনাগুলোতে খেলোয়াড়দের সাহায্যে এগিয়ে আসে 'প্রফেশনাল ক্রিকেটার্স এসোসিয়েশন'। এরকম কাজ দুইবার করলে ২১ দিন নিষিদ্ধ হওয়ার পাশাপাশি, বার্ষিক আয়ের ৫ শতাংশ জরিমানাও গুনতে হয় ক্রিকেটারদের। এক মাস আগে তিন বছরের প্রেমিকার সাথে সম্পর্কের ইতি ঘটার কারণেই হেলস এমন ঘটনা ঘটিয়েছেন বলে জানায় ইংলিশ গণমাধ্যমগুলো।

এমআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়