• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্রিকইনফোর সর্বকালের বিশ্বকাপ একাদশের অধিনায়ক ইমরান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ এপ্রিল ২০১৯, ০৯:৫৪
১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তানের অধিনায়ক ইমরান খান

দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপের আসর শুরু হতে আর মাসখানেক বাকি। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যাণ্ড ওয়েলসের ১০টি মাঠে প্রায় দেড়মাস ধরে চলবে এ ক্রিকেট লড়াই। যা উপভোগ করবে বিশ্বের কোটি কোটি দর্শক। ১৪ জুলাই লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে নির্দিষ্ট একটি দলের হাতে শিরোপা তুলে দেয়ার মধ্যদিয়ে শেষ হবে এ মহাযজ্ঞ।

এ আসর শুরুর আগে আগের আসরগুলো নিয়েও চলছে আলোচনা। চুলচেরা বিশ্লেষণ চলছে আগের এগারটি আসরের সেরা খেলোয়াড় কারা এ নিয়ে। সম্প্রতি এমনই একটি বিশ্লেষণ থেকে বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ বাছাই করেছে ক্রিকেটের বিখ্যাত সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো

যেখানে বর্তমান সময়ের কোনও খেলোয়াড়ের সুযোগ হয়নি। নেই বাংলাদেশের কোনও ক্রিকেটার। উপমহাদেশ থেকে জায়গা পেয়েছেন পাঁচজন। এর মধ্যে পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে জায়গা পেয়েছেন দুজন করে আর ভারত থেকে বেছে নেওয়া হয়েছে একজন ক্রিকেটার। অস্ট্রেলিয়ার হয়ে প্রতিনিধিত্ব করছেন চারজন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের রয়েছেন একজন করে।

এ দলের অধিনায়ক হিসেবে বিবেচিত হয়েছে ১৯৯২ সালে পাকিস্তানকে বিশ্বকাপ পাইয়ে দেয়া অধিনায়ক ইমরান খান। উইকেটের পেছনে রাখা হয়েছে গিলক্রিস্টকে। দলের একমাত্র বাঁ হাতি পেসবোলার ওয়াসিম আকরাম।