তারকা শূন্য আইপিএল!

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৯, ১৭:২৯ | আপডেট: ২৫ এপ্রিল ২০১৯, ১৭:৪৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: আইপিএল

বিশ্বকাপের বাকি আছে মাত্র ৩৪ দিন। এর ভেতরেই সারতে হবে দলগুলোর প্রস্তুতি। প্রস্তুতি শুরুও করে দিয়েছে অনেকগুলো দল। বিশ্বকাপের জন্য ঘোষিত দলে যারা আছে তাদের দ্রুত যোগ দিতে বলা হয়েছে দলের সঙ্গে।

বিশ্বকাপ খেলুড়ে দলগুলোর অনেকেই এখন ব্যস্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। নোটিশ এসেছে তাদেরও ফিরতে হবে স্ব-স্ব দলে। যে কারণে তারকা শূন্য হয়ে যাবে এবারের আসর।

বিশেষ করে প্লে অফ ও ফাইনালের মঞ্চ থাকবে অনেকটাই তারকা শূন্য। যার কারণে টুর্নামেন্টের শেষ দিকে জৌলুস হারানোর শঙ্কায় পড়েছে বিশ্বের সবচেয়ে জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি।

জমজমাট টুর্নামেন্ট হবার কারণও বিদেশি তারকা খেলোয়াড়রাই। এখন তারাই যদি না থাকে তবে আর জৌলুশ থাকবে কি করে?

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়েছেন ইংলিশ ব্যাটসম্যান মঈন আলি। চোটে পড়ে দেশে ফিরছেন ডেল স্টেইনও। চেন্নাই সুপার কিংসকে বিদায় বলেছেন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। কিংস ইলেভেন পাঞ্জাব ছেড়েছেন ক্রিস গেইল এবং স্বদেশী আন্দ্রে রাসেল ছেড়েছেন কলকাতা নাইট রাইডার্স।

এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিতে সানরাইজার্স হায়দরাবাদ ছেড়েছেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। আজ কালের মধ্যেই আইপিএল ছাড়ার কথা অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের। আগেই কেন উইলিয়ামসন সানরাইজার্সের অধিনায়কত্ব ছেড়ে যোগ দিয়েছেন জাতীয় দলে।

এদের অনুপস্থিতিতে সাকিব আল হাসান দায়িত্ব সামলালেও আগামী ১ মে’র মধ্যে যোগ দিতে হবে বাংলাদেশ দলে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে হায়দরাবাদ ছাড়তে হবে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

রাজস্থান রয়্যালসেরও একই অবস্থা। বেন স্টোকস আর জোফরা আর্চার যোগ দিয়েছেন জাতীয় দলে। স্টিভ স্মিথও ছেড়েছেন দল।

দিল্লি ক্যাপিটালস থেকে বিদায় নিচ্ছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ও কুইন্টন ডি কক।

এমআর/জেবি