• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

ম্যানচেস্টার ডার্বিতে জিতে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ১০:৪৮ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১১:৩৪
গোলের পর উল্লাসরত ম্যানসিটির খেলোয়াড়রা

ম্যানচেস্টার ডার্বির দিকে তাকিয়ে ছিল লিভারপুল। কারণ এই এক ম্যাচের ফলাফলে প্রভাব ফেলবে তিন দলের উপর। ম্যানসিটি হারলে শীর্ষস্থান অক্ষুণ্ন থাকবে লিভারপুলের। আর ম্যানইউ হারলে শীর্ষে উঠবে ম্যানসিটি। কিন্তু শেষ পর্যন্ত অল রেডস সমর্থকদের হতাশায় পুড়িয়েছে ম্যানসিটি। পূর্ণ পয়েন্ট ছিনিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে পেপের দল। 

এই জয়ের পর প্রিমিয়ার লিগের শিরোপা ভাগ্য এখন ম্যানসিটির হাতেই। ৩৫ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গার্দিওলার দল। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। অর্থাৎ শেষ তিন ম্যাচ জিতলেই টানা দ্বিতীয়বারের জন্য প্রিমিয়ার লিগ শিরোপা উঠবে স্কাই ব্লুজদের হাতে।

ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে সিটির দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। এর আগে প্রথমার্ধে আক্রমণে এগিয়ে ছিল অবশ্য ইউনাইটেডই। তবে পল পগবা, ফ্রেডরা স্বাগতিক সমর্থকদের উল্লাসের উপলক্ষ এনে দিতে পারেননি।

টটেনহামের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা স্বপ্ন শেষ ম্যানসিটির। তাই ম্যানসিটির পুরো মনোযোগ এখন লিগ শিরোপার দিকে। শিরোপার জন্য তারা কতটা মরিয়া কাল ভালোভাবেই টের পেয়েছে ম্যানইউ। ম্যাচ হারার পর ম্যানইউর কোচ সুলশারের সরাসরিই স্বীকার করেছেন, ম্যানসিটির সঙ্গে টক্কর দেওয়ার সামর্থ্য তাদের নেই!

এভারটনের কাছে বিধ্বস্ত হওয়া একাদশে পাঁচ-পাঁচটি পরিবর্তন এনে ডার্বিতে অভিযান শুরু করেন সুলশার। ম্যানইউ ফুটবলারদের বাড়তি উদ্যম প্রথমার্ধে বেশ কিছু গোলের সুযোগও এনে দেয়। কিন্তু ফিনিশিংয়ে দক্ষতার অভাব, সর্বোপরি বিপক্ষ গোলরক্ষকের তৎপরতায় গোলের দেখা পায়নি রেড ডেভিলসরা।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৪ মিনিটেই ওল্ড ট্রাফোর্ডকে কাঁদিয়ে সিটিকে এগিয়ে দেন বার্নার্ডো সিলভা। ডি-বক্সের বাইরে ডান দিকে সতীর্থের বাড়ানো বল পেয়ে ভেতরে ঢুকে একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে পোস্ট ঘেঁষে জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার। সম্প্রতি ইংল্যান্ডের বিশ্বখ্যাত ফুটবল সাময়িকী ‘ফোর ফোর টু’র বিচারে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় সেরা খেলোয়াড় হয়েছেন পর্তুগিজ মিডফিল্ডার। যা তার অবিশ্বাস্য ফর্মে থাকার স্বাক্ষ্যই দেয়। 

এর ১২ মিনিট পর আবারও ম্যানইউর মাঠে সিটির গোল উৎসব। এবার গোল করেন জার্মান তরুণ লেরয় শেন। রাহিম স্টার্লিং নিজেদের সীমানা থেকে বল টেনে নিয়ে ডি-বক্সের সামনে বাঁ দিকে পাস দেন সানকে। একটু ভেতরে ঢুকেই বাঁ পায়ের জোরালো শট নেন জার্মান ফরোয়ার্ড। গোলরক্ষক ডেভিড ডি গিয়ার পায়ে লেগে বল জালে জড়ায়।

দুই গোলের পর ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় সিটি। শেষ পর্যন্ত আর ব্যবধান না বাড়লেও পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে কোনো সমস্যা হয়নি ‘সিটিজেন’দের। এ পরাজয়ের ফলে এভারটনের পর ডার্বি হেরে লিগে প্রথম চারে শেষ করার বিষয়টি এখন প্রশ্নের মুখে। ৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে তারা। ৩৫ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে চারে চেলসি।

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়