• ঢাকা বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

সরে গেলো আইপিএলের ফাইনাল ভেন্যু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ এপ্রিল ২০১৯, ১২:২৭
ছবি- সংগৃহীত

আগেই শঙ্কায় ছিল সরে যেতে পারে দ্বাদশ আইপিএলের ফাইনালের ভেন্যু। অবশেষে তা সত্যি হলো। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাথে মিউনিসিপালটির দ্বন্দ্বের জেরে ভেন্যু পরিবর্তন করতে বাধ্য হলো আইপিএল কর্তৃপক্ষ। নতুন ভেন্যু হিসেবে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামকে নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে স্থির ছিল আগামী ১২ মে চেন্নাইর চিদাম্বরম স্টেডিয়ামের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। কিন্তু মাঠের দুইটি বন্ধ স্ট্যান্ড খোলার বিষয়ে রাজ্য সরকারের অনুমতি পায়নি তামিলনাড়ু ক্রিকেটে অ্যাসোসিয়েশন। যার কারণে এ ভেন্যু পরিবর্তন। গত আসরের রানার্সআপ হওয়ায় ১২ মার্চের মেগা ফাইনাল আয়োজনের দায়িত্ব পায় হায়দরাবাদ।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী কোয়ালিফায়ার-১ ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে। এছাড়া এলিমিনেটর ও কোয়ালিফায়ার-২ আয়োজনের ভার পড়েছে বিশাখাপত্তমের ওপর।

গত আসরে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে দ্বাদশ আসরের উদ্বোধনী এবং সমাপনী তথা ফাইনাল ম্যাচ আয়োজনের সুযোগ দেয়া হয়েছিল চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামকে। সে মোতাবেক উদ্বোধনী ম্যাচটি ভালোভাবেই আয়োজন করে তারা।

উল্লেখ্য, বেশকিছু কারণে চিদম্বরম স্টেডিয়ামের আই, জে এবং কে- এই তিনটি স্ট্যান্ড তথা গ্যালারিতে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা দেয় স্টেডিয়াম কর্তৃপক্ষ। যার কারণে আইপিএলের অন্য সব মাঠের গ্যালারিতে যখন উপচে পড়া ভিড়, তখন চেন্নাইয়ের মাঠে খালি দেখা যায় এ তিনটি গ্যালারি। যা কি-না আইপিএলের জনপ্রিয়তা এবং টিভিতে খেলা দেখা দর্শকদের আগ্রহের জন্য নেতিবাচক হিসেবেই উল্লেখ করছে টুর্নামেন্ট আয়োজক কমিটি। 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়