• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফ্রেঙ্কি ডি জংয়ের পর ডি লিটও বার্সার পথে!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ এপ্রিল ২০১৯, ১১:২৬
ছবি- সংগৃহীত

আয়াক্সের মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি জং আগামী গ্রীষ্মের মৌসুমে বার্সেলোনায় আসছেন এটা পূরনো খবর। নতুন খবর হচ্ছে দলটির ১৯ বছর বয়সী অধিনায়ক ম্যাথিস ডি লিটও বার্সার ফ্লাইট চেপে ধরার পথে আছেন। যিনি কিনা গত বছর ইউরোপের ‘গোল্ডেন বয়’হয়েছিলেন। পুরস্কারের ১৫ বছরের ইতিহাসে প্রথম কোনও সেন্ট্রাল ডিফেন্ডার এ ট্রফি জিতেন। যার করা গোলে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যায় ইতালির ক্লাব জুভেন্টাস।

দুদিন আগের খবর, তার এজেন্ট মিনো রাইওলার সঙ্গে আলোচনায় বসে পড়েছে বার্সেলোনা। মেসিদের দলে সই করে ফেলা ফ্রেঙ্কিও বার্সেলোনায় নাম লেখাতে ডি লিটকে পরামর্শ দিয়েছেন। এদিকে মেসিও বার্সা কর্তৃপক্ষকে ডি লিটকে আনতে পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

বার্সেলোনার ক্লাব সূত্রের বরাতে ইএসপিএন এফসি বলছে, ডি লিটের সঙ্গে চুক্তির খুব কাছাকাছি চলে গেছে কাতালানরা।

ডি লিটকে দলে টানতে চাচ্ছে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখ। কিন্তু ইএসপিএন এফসি জানাচ্ছে, নেদারল্যান্ডস তরুণ তারকা শুধু ‘বার্সেলোনার ডাকই শুনতে চান’। ওই একই সূত্র বলছে, বার্সাকে সতর্ক করে আয়াক্স জানিয়েছে, কাজ দ্রুত না সারলে অন্য ক্লাবগুলো ডি লিটের ব্যাপারে সিরিয়াস পদক্ষেপ নেবে।

এজেন্ট মিনো রাইওলা নিয়মিত যোগাযোগ রাখছেন বার্সার সঙ্গে। ফ্রেঙ্কি ডি জংয়ের সময়ও একই রকমভাবে কাজ করেছেন রাইওলা। ৭৫ মিলিয়ন ইউরোতে চুক্তি হওয়া ফ্রেঙ্কি আগামী জুনেই স্পেনে পাড়ি জমাবেন।

বার্সা প্রেসিডেন্ট বার্তেমেউ মুখে কিছু না বললেও তলে তলে কাজ যে এগিয়ে চলছে তা বলার অপেক্ষা রাখে না। ইএসপিএন বলছে, ডি লিটের জন্য আয়াক্স-বার্সার মধ্যে হওয়া চুক্তির অর্থের পরিমাণও প্রায় ঠিক হয়ে গেছে। এই পরিমাণ ৮০ মিলিয়ন ইউরো।

দুই ডাচ তারকাকে দলে নেয়ার অর্থ যোগাতে মৌসুম শেষে কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দেবে বার্সা। এই দুজনের সঙ্গে আরও একজন ফরোয়ার্ড এবং একজন লেফট-ব্যাককে দলে নেবে তারা। এজন্য বর্তমানদের থেকে কয়েকজনকে বিক্রি করে অন্তত ৩০০ মিলিয়ন ইউরো যোগাড় করতে চায় ন্যু ক্যাম্পের দলটি।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh