রিয়ালকে হতাশ করলেন এমবাপ্পে

প্রকাশ | ২৩ এপ্রিল ২০১৯, ০৮:৩৭ | আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, ০৮:৪৫

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ট্রফি নিয়ে উল্লাসরত ফ্রান্স ও পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে

চলতি মৌসুমে যাচ্ছেতাই অবস্থা চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপাধারী রিয়াল মাদ্রিদের। এবারের মৌসুমে খালি হাতে ফিরতে হয়েছে তাদের। দল পুনর্গঠনে বেশকিছু তারকার দিকে হাত বাড়িয়েছে তারা। এদেরই একজন রাশিয়া বিশ্বকাপে বিস্ময়কর বালক কিলিয়ান এমবাপ্পে। 

এমবাপ্পেকে নিয়ে রিয়াল মাদ্রিদের গুঞ্জন বেশ পুরনো। তবে নতুন করে এর পালে হাওয়া লাগে জিদান দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচ হয়ে এলে। কিন্তু কোনও কিছুতেই কাজ হলো না। রিয়ালকে হতাশ করে নিজের দরজা বন্ধ করে দিয়েছেন এমবাপ্পে। পাশাপাশি জানিয়েছেন পিএসজিতেই বেশ ভালো আছেন তিনি।

রোববার ফ্রেঞ্চ লিগ ওয়ানে নামার আগেই টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নের মুকুট পড়ে পিএসজি। দ্বিতীয়স্থানে থাকা লিলে প্রতিপক্ষ তুলুজের সঙ্গে ড্র করায় শিরোপা নিশ্চিত হয় টমাস টুখেলের শিষ্যদের। তবে মাঠে নেমে এমবাপ্পের হ্যাটট্রিকে মোনাকোকে ৩-১ গোলে হারিয়ে উদযাপনের মাত্রাটা আরও বাড়িয়ে নেয় পিএসজি।

এই ম্যাচের পরও রিয়াল সম্পর্কে এমবাপ্পের ধারণা জানতে চাইলে ফরাসি এই তারকা জানান, একজন সমর্থক হিসেবেই তিনি তার স্বদেশী জিদানকে দেখেন। পাশপাশি আরও বলেন, আমি একটা প্রজেক্ট নিয়ে আছি। রিয়াল মাদ্রিদের জন্য ভালো যে তারা জিজুকে (জিদান) পেয়েছে। তবে আমি শুধু একজন দর্শক হিসেবেই তাদের খেলা দেখি।

এদিকে তিন গোল করা এমবাপ্পে ১৯৮৯-৯০ সালে জেন-পিয়েরে পাপিনের পর প্রথম ফুটবলার হিসেবে লিগ ওয়ানে ৩০ গোল করার অনন্য কীর্তি গড়লেন। আর এমন মাইলফলক গড়তে পেরে দারুণ খুশি এমবাপ্পে।

এমন মাইলফলক গড়ে বেজায় খুশি ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়ক। তবে এখানে থামতে চান না তিনি। মৌসুমের আরও কিছু ম্যাচ এখনও বাকি। গোল সংখ্যা আরও বাড়ানোর ইচ্ছা প্রকাশ করে বলেন, ৩০ গোল করা সর্বশেষ খেলোয়াড় পাপিন? আমি জানি। আমি খুবই খুশি। কিন্তু মৌসুম এখনও শেষ হয়নি। সুতরাং আমি আরও গোল করতে পারবো।

এএ/পি