• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তিন বছর ওয়ানডে না খেলা হামিদ আফগানদের চমক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ এপ্রিল ২০১৯, ১৩:৫২
আফগানিস্তান স্কোয়াডের চমক ডানহাতি পেসার হামিদ হাসান || ছবি সংগৃহীত

বিশ্বকাপ দ্বাদশ আসরের জন্য নবম দল হিসেব নিজ দেশের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে চমকের সৃষ্টি করেছে আফগানিস্তান। আলোচনায় না থাকায় খেলোয়াড়কে অন্তর্ভূক্তি করে এ চমকের সৃষ্টি করেছে তারা। অপ্রত্যাশিতভাবে বাদ পড়েছেন শাপুর জাদরান।

তিন বছর ধরে ছিলেন ক্রিকেটের বাইরে। এমন একজন ক্রিকেটার ঠাঁই পেয়েছেন ১৫ সদস্যের এ দলে। ২০১৬ সালের ১৪ জুলাই শেষ ওয়ানডে খেলেছিলেন হামিদ হাসান। ২০১৭ সালের ডিসেম্বরের পর ৩১ বছর বয়সী এই পেসার খেলেননি কোনও প্রথম শ্রেণি, টি-টোয়েন্টি বা লিস্ট 'এ' ম্যাচও।

ঘোষিত দল নিয়ে এসিবি প্রধান নির্বাচক দৌলত খান আহমেদজাই বলেন, প্রধান নির্বাচক হিসেবে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা আমার দায়িত্ব ছিল। এ পথে অনেক চ্যালেঞ্জ ছিল। সেসব উতরে দল দিতে হয়েছে। আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেছি।

ডানহাতি পেসার হামিদের অন্তর্ভূক্তি নিয়ে প্রধান নির্বাচক বলেন, অভিজ্ঞ ফাস্ট বোলার হামিদ হাসানের কাম ব্যাক আমাদের জন্য আনন্দের সংবাদ, আমাদের জন্য সৌভাগ্যের। সামনের কিছু প্রস্তুতিমূলক ম্যাচে আমরা তার ফর্ম ও ফিটনেস পরখ করে দেখবো।